ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

ড. ইউনূস ও নাহিদ ইসলামকে কটূক্তির অভিযোগে মামলা
প্রকাশ: মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ৭:১৯ পিএম  (ভিজিট : ২৫৬)
অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলামকে কটূক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) মোকতার হোসেন নামে এক ব্যক্তিকে আসামি করে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবির চৌধুরীর আদালতে এই মামলা করা হয়। 

মামলার বাদী ফটিকছড়ি উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক হাফেজ মো. সাইফুদ্দিন। তিনি ভুজপুর থানা এলাকার হারুয়াছড়ি গ্রামের বাসিন্দা। 
অপরদিকে আসামি মোকতার হোসেন (৫২) ফটিকছড়ি থানার পশ্চিম নানুপুর জিএম চৌধুরী বাড়ির মৃত দেলোয়ার হোসেনের ছেলে।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট নাসির উদ্দিন আহামদ খান রনি বলেন, কটূক্তির অভিযোগে মোকতার হোসেনকে আসামি করে মামলা দায়ের হয়েছে। আদালত বাদীর বক্তব্য গ্রহণ করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারে বলা হয়, গত ১৫ আগস্ট মোকতার হোসেন ‘মো. হাসান’ নামে ফেসবুক আইডি থেকে ৭ মিনিট ৩৭ সেকেন্ডের ভিডিও বক্তব্যে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালমন্দ করেন। একই সঙ্গে সরকারের তথ্য ও যোগাযোগ উপদেষ্টা মো. নাহিদ ইসলামকে উদ্দেশ্য করে অশালীন ও বেফাঁস কথাবার্তা বলেন। তিনি ইসলাম ধর্ম ও সকল মুসলমানদের নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন। এছাড়া অভিযুক্ত ব্যক্তি পবিত্র কোরআন শরিফকে উদ্দেশ্য করে নিজের ফেসবুক ভিডিওর মধ্যে বক্তব্য প্রদান, প্রকাশ ও প্রচার করেন। এতে ইসলাম ধর্মের সম্মানহানি করা হয়েছে এবং মুসলিম সম্প্রদায়ের মধ্যে দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টির উসকানি প্রদান করা হয়েছে।  

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  কটুক্তির অভিযোগ-সাইবার ট্রাইব্যুনালে মামলা   চট্টগ্রাম বিভাগ  




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close