ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

সাবেক এমপি ফজলে করিম ২ দিনের রিমান্ডে
প্রকাশ: মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ৭:১১ পিএম  (ভিজিট : ১০৮)
চট্টগ্রাম-৬ (রাউজান) আসনের সাবেক সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে হত্যা চেষ্টা মামলায় চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হারুনের আদালত শুনানি শেষে এ আদেশ দেন। 

এর আগে আসামির বিরুদ্ধে দায়ের করা পাঁচটি মামলায় গ্রেফতার দেখিয়েছে পুলিশ। এদিকে ফজলে করিমকে আদালতে হাজির করার পর এক দল লোক মারতে তেড়ে যান। বেশ কিছু সময় হট্টগোল ও তার শাস্তির দাবিতে মিছিল হয়েছে। ফজলে করিম চৌধুরীর রিমান্ড শুনানিকে কেন্দ্র মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ভোর থেকেই আদালত এলাকায় ছিল বাড়তি পুলিশ। সকাল ৭টায় তাকে আদালতে হাজির করা হয়। হাজির করতে নেয়ার পথে মিছিলকারী লোকজনের হাত থেকে রক্ষা করতে হিমশিম খায় পুলিশ। অনেকে তার ফাঁসি দাবি করা ব্যানার বহন করছিল।

রাউজান থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) সিদ্দিকুর রহমান বলেন, সাবেক সংসদ সদস্যের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। মঙ্গলবার রাউজান থানার একটি মামলায় তাকে রিমান্ড শুনানির জন্য আদালতে হাজির করা হয়। মামলাটি ছিল মুনিরীয়া যুব তবলীগ কমিটির দলইনগর-নোয়াজিষপুর এবাদত খানা ভাঙচুরের মামলা। ওই মামলায় তাকে সাতদিনের রিমান্ড চাইলেও আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।  

মুনিরীয়া যুব তাবলীগ কমিটির সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আলাউদ্দিন গত ২৩ আগস্ট ফজলে করিম চৌধুরী তার ছেলে ফারাজ করিম চৌধুরীসহ ৬৮ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। এই মামলা ছাড়াও নগরের পাঁচলাইশ, চকবাজার ও চান্দগাঁও থানার তিনটি মামলা এবং রাউজান থানার দুটি মামলায় গ্রেফতার দেখানো হয়।

গত ১২ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে গ্রেফতার করা হয় ফজলে করিম চৌধুরীকে। এরপর তাকে রাখা হয় ব্রাহ্মণবাড়িয়া কারাগারে। কয়েকদিন আগে হেলিকপ্টারে করে তাকে ব্রাহ্মণবাড়িয়া থেকে চট্টগ্রামে এনে কারাগারে রাখা হয়।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  সাবেক এমপি ফজলে করিম-রিমান্ড মঞ্জুর   চট্টগ্রাম বিভাগ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close