ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

আন্তর্জাতিক সীমানা লঙ্ঘন
ঠাকুরগাঁও সীমান্তে ভারতীয় বিএসএফ সদস্য বিজিবির হাতে আটক
প্রকাশ: মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ৪:৩৭ পিএম  (ভিজিট : ৪০১)
আন্তর্জাতিক সীমানা লঙ্ঘন এবং অবৈধভাবে বাংলাদেশের অভ্যন্তরে অনুপ্রবেশের দায়ে ঠাকুরগাঁওয়ে সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) এক জোয়ানকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় ওই বিএসএফ সদস্যকে বাংলাদেশের কোনাপাড়া সীমান্ত এলাকা হতে আটক করে জেলার পীরগঞ্জ উপজেলায় ৪২ বিজিবির চান্দের হাট বিওপিতে নিয়ে যায় বিজিবি সদস্যরা। 

আটক বিএসএফ সদস্যের নাম উপল কুমার দাস (৪০) এবং তিনি ভারতের উত্তর দিনাজপুর জেলার বাংলাদেশ সীমান্তঘেষা মধ্য গৌরিপুর ৬৩ বিএসএফ ক্যাম্পের কর্মরত সদস্য। যার বিএসএফ কনস্টেবল আইডি নং ১৩০৮১৪৭৫।

সূত্র জানায়, মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে ভারতের উত্তর দিনাজপুর জেলার মধ্য গৌরিপুর ৬৩ বিএসএফ ক্যাম্পের দুজন বিএসএফ সদস্য পীরগঞ্জ উপজেলার কোনাপাড়া সীমান্তের ৩৩৪/৬ এস মেইন পিলার এলাকার কাঁটাতার দিয়ে বাংলাদেশের ২শ গজ অভ্যন্তরে ঢুকে যায়। এসময় তারা নো ম্যানস ল্যান্ড পার করে এসে গবাদি পশু তাড়ায় এবং পীরগঞ্জ কোনাপাড়া সীমান্তের চান্দের হাট এলাকার বাংলাদেশের বাসিন্দা আফসারের বাসায় ঢুকে পড়ে। এলাকাবাসী তাদের ধাওয়া করলে একজন বিএসএফ সদস্য পালাতে সক্ষম হয় এবং উপল কুমার দাসকে আটকে রাখে গ্রামবাসী। পরে বর্ডার গার্ড বাংলাদেশ এর ৪২ বিজিবির চান্দের হাট বিওপির সদস্য উপলকে আটক করে নিজেদের ক্যাম্পে নিয়ে যায়।

বাংলাদেশ বর্ডার গার্ড ৪২ বিজিবি’র অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল আহসানুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, বাংলাদেশের সীমান্তে ঢুকে পড়ায় এক বিএসএফ জাওয়ানকে আটক করা হয়েছে। ওই বিএসএফ সদস্য জানিয়েছেন, তিনি ভুল করে বাংলাদেশে ঢুকে পড়েছেন। 

বাংলাদেশে অভ্যন্তরে বিএসএফ’র এভাবে অবৈধ অনুপ্রবেশের জন্য প্রতিবাদ জানানো হয়েছে এবং পতাকা বৈঠকের মাধ্যমে তাকে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানান বিজিবির এই কর্মকর্তা।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  আন্তর্জাতিক সীমানা লঙ্ঘন   ভারতীয় বিএসএফ সদস্য-আটক   ঠাকুরগাঁও জেলা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close