ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

আনোয়ারায় হাতির আক্রমণে ১ রাতে ২ জনের মৃত্যু
প্রকাশ: মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ১০:২৮ এএম  (ভিজিট : ১৯২)
চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় বন্য হাতির আক্রমণে এক রাতেই নারীসহ দুই জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। নিহতরা হলেন- বৈরাগ (৪ নম্বর ওয়ার্ড) গুয়াপঞ্চক গ্রামের শাহ আহম্মদ বাড়ির মো. দুলাল (৫০)। এবং একই ইউনিয়নের (৮ নম্বর ওয়ার্ড) খোশাল তালুকদারের বাড়ির মো. আক্তারের স্ত্রী রেহেনা আক্তার (৩৮)।

সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে উপজেলার গুয়াপঞ্চক ও বৈরাগ এলাকায় পৃথক ঘটনায় তাদের মৃত্যু হয়। স্থানীয় জনপ্রতিনিধি ও নিহত পরিবারের সদস্যরা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জানা যায়, নিহত দুলালের নিজ জেলা নোয়াখালী হলেও ছোট বেলা থেকেই গুয়াপঞ্চক গ্রামে বসবাস করে আসছিলেন এবং ৪ নম্বর ওয়ার্ডের ভোটার হন বলে জানা গেছে। সে পেশায় একজন কৃষক। নিহত নারীর পরিবারে স্বামী, তিন ছেলে রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাত নয়টার দিকে কয়েকটি হাতি গুয়াপঞ্চক এলাকায় নেমে পড়ে। হাতিগুলো চলাচলের রাস্তা না পেয়ে আক্রমণাত্মক হয়ে লোকজনকে তাড়া করে। ওইসময় একটি হাতি ওই কৃষককে শুঁড়ে পেঁচিয়ে আছাড় দেন। পরে সেখান থেকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে ওই কৃষকের মৃত্যু হয়।

পরে হাতি গুলো সেখান থেকে বের হয়ে বৈরাগ খোশাল তালুকদার বাড়ি এলাকায় গেলে রাত ১টার দিকে বিশেষ কাজে ওই নারীকে ঘর থেকে বের হলে শুঁড়ে পেঁচিয়ে আছাড় দিলে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। এ ঘটনা দেখে তার ভাসরের স্ত্রী হৃদরোগে আক্রান্ত হয়ে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে ভর্তি করালেও এ রিপোর্ট লেখা পর্যন্ত তার জ্ঞান ফিরেনি বলে জানা যায়।

এদিকে বারবার বন্য হাতির আক্রমণে আনোয়ারা- কর্ণফুলীর দুই উপজেলার গ্রামের মানুষ চরম আতঙ্কে রয়েছেন। বাঁশি, ঢাকঢোল পিটিয়ে,পটকা ফুটিয়ে ও মশাল জ্বালিয়ে ঠেকানো যাচ্ছে না বন্যহাতির তাণ্ডব।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close