ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সাবেক প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম কারাগারে
প্রকাশ: সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ৯:২৮ পিএম  (ভিজিট : ২৬৬)
বরিশালে বিএনপির দলীয় কার্যালয়ের হামলা, ভাঙচুর লুটের মামলায় কারাগারে পাঠানো হয়েছে সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল অব. জাহিদ ফারুক শামীমকে। সোমবার (২৩ সেপ্টেম্বর) দিনভর নানা নাটকীয়তা শেষে সন্ধ্যার পর বরিশাল জ্যেষ্ঠ মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ।

আদালতে তার পক্ষে শতাধিক আইনজীবী জামিনের প্রার্থনা করে আবেদন জমা দেন। জ্যেষ্ঠ বিচারিক হাকিম নুরুল আমিন তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দিয়েছেন বলে জিআরও এনামুল হক জানিয়েছেন।

বরিশাল-৫ আসনে আওয়ামী লীগ মনোনয়নে দুই বারের সা‌বেক সংসদ সদস্য, ব‌রিশাল জেলা আওয়ামী লী‌গের সহ-সভাপ‌তি ও সা‌বেক পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল অব. জাহিদ ফারুক শামীমকে রোববার রাজধানীর বারীধারা এলাকা থেকে র‌্যাব-১ গ্রেফতার করে। গত ৪ আগস্ট বরিশাল নগরীর সদর রোডে জেলা ও মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটের ঘটনায় করা মামলার প্রধান আসামি ছিলেন তিনি। ওই মামলার বাদী হলেন মহানগর বিএনপির আহবায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক। মামলায় ৩৮১ জন নামধারী ও ৬/৭শ জন‌কে অজ্ঞাত আসামি করা হয়।

জিআরও এনামুল হক বলেন, সন্ধ্যা পৌনে সাতটার দিকে তাকে এজলাসে হাজির করা হয়। সেখানে ২০ মিনিটের মতো তাকে রাখা হয়। তার জামিন চেয়ে করার আবেদনের শুনানি শেষে তাকে জেলে পাঠানোর আদেশ দিয়েছেন। তবে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য কোন আবেদন করা হয়নি।

মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি মডেল থানার ওসি মিজানুর রহমান বলেন, রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে কিনা এ সিদ্ধান্ত নেয়া হয়নি। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তারা সিদ্ধান্ত নেবেন।

তার পক্ষের আইনজীবী বরিশাল মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি অ্যাড. আফজালুল করিম ও অ্যাড লস্কর নুরুল হক বলেন, সাবেক প্রতিমন্ত্রীর জামিন আবেদনে শতাধিক আইনজীবী স্বাক্ষর করেছি। তাকে জামিন না দিলেও কারাগারে যেন ডিভিশন দেয়া হয় সেই আবেদনও করা হয়েছে।

জিআরও বলেন, ডিভিশনের বিষয়টি কারা কর্তৃপক্ষ দেখবে। তারা বিধি অনুযায়ী ব্যবস্থা নেবেন।

অন‌্যদি‌কে রিমান্ড আবেদন না করায় ক্ষোভ প্রকাশ ক‌রে‌ছেন বিএন‌পিপন্থি আইনজীবী ও দক্ষিণ জেলা বিএন‌পির সদস‌্য স‌চিব আবুল কালাম শা‌হিন।

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close