ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

ভারতে পালানোর সময় বিজিবির হাতে আ.লীগ নেতা ধরা
প্রকাশ: সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ৬:০২ পিএম  (ভিজিট : ১৩৬)
সীমান্ত এলাকা দিয়ে ভারতে যাওয়ার সময় কুমিল্লার এক আওয়ামী লীগ নেতা বিজিবির হাতে ধরা পড়েছেন। গতকাল রোববার (২২ সেপ্টেম্বর) ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার সুতারমোড়া এলাকায় রাত সাড়ে ১০টায় ঘোরাফেরার সময় তাকে আটক করে বিজিবি। 

গ্রেফতার ওই আওয়ামী লীগ নেতা কুমিল্লা সদর উপজেলার চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুলের চাচাতো ভাই এবং উপজেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম (৪৫)। তিনি কুমিল্লার সদর উপজেলার ধর্মপুর এলাকার মৃত আব্দুল বারেকের ছেলে।

৬০ বিজিবির অধিনায়ক এএম জাবের বিন জব্বার বিষয়টি নিশ্চিত করে জানান, রাত সাড়ে ১০টায় সীমান্ত পিলার ২০২৯/এম-এর কাছে সুতারমোড়া এলাকায় ঘোরাফেরা করার সময় জহিরুলকে গ্রেফতার করা হয়। আটক করার পর বিজিবি জিজ্ঞাসাবাদ করলে তিনি বিভ্রান্তমূলক তথ্য দেন। নিজের পরিচয় সম্পর্কে মিথ্যা তথ্য দেন।

জানা গেছে, জহিরুল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দমনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছিলেন। এ ছাড়াও আন্দোলনে ধর্মপুর এলাকায় অবস্থান করা কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের তিনি মেস ও বাসা থেকে বের হতে দিতেন না। বের হলে আন্দোলন দমনের কাজে নিয়ে যেতেন। এ ছাড়াও তার বিরুদ্ধে ধর্মপুর রেলগেট এলাকায় জায়গা দখল ও এলাকায় অস্ত্রের মহড়ায় নেতৃত্ব দেওয়ার অভিযোগ রয়েছে।

থানা সূত্রে জানা গেছে, তার নামে বিভিন্ন ধারায় চারটি মামলা রয়েছে। বিজিবি তাকে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় সোপর্দ করেছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ভারতে পালানো-আ.লীগ নেতা আটক   কুমিল্লা জেলা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close