ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

সাবেক মন্ত্রী এমএ মান্নানের জামিন নামঞ্জুর
প্রকাশ: সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ৩:১১ পিএম  (ভিজিট : ১১৮)
সুনামগঞ্জে শিক্ষার্থীদের উপর হামলায় দ্রুত বিচার আইনের মামলায় সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের জামিন নামঞ্জুর করেছে আদালত।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন কুমার মিত্র সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এর জামিন নামঞ্জুর করেন। এর আগে পক্ষে-বিপক্ষের আইনজীবীদের ১০ মিনিট  শুনানি  শেষে  দ্রুত বিচার  আদালতের  বিচারক নির্জন মিত্র মান্নানের জামিন নামঞ্জুর করেন।

সোমবার এমএ মান্নানকে আদালতে হাজির করা হয়নি। বিষয়টি নিশ্চিত করেছেন বাদি পক্ষের আইনজীবী এ্যাডভোকেট আব্দুল হক। জামিন শুনানি চলাকালে আদালত প্রাঙ্গণে বৈষম্য বিরোধী ছাত্ররা এমএ মান্নানের শাস্তির দাবিতে বিক্ষোভ করে। এছাড়াও আদালত প্রাঙ্গণের বাহিরে জেলা যুবদল তার শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টার দিকে জেলার শান্তিগঞ্জের হিজল খরচ বাড়ি থেকে গোয়েন্দা পুলিশ ও জেলা পুলিশ অভিযান পরিচালনা করে সাবেক এই মন্ত্রীকে গ্রেফতার করে।

৪ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনের  শিক্ষার্থীদের উপর হামলা ও সংঘর্ষের ঘটনায় আহত জহুর আলীর ভাই হাফিজ আলী বাদী হয়ে ২ সেপ্টেম্বর এমএ মান্নানসহ ৯৯ জনের নামে সুনামগঞ্জ মুখ্য বিচারিক আদালতে দ্রুত বিচার মামলা দায়ের করেন। সেই মামলায় সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানকে বৃহস্পতিবার রাতে গ্রেফতার দেখানো হয়। শুক্রবার সকালে আদালতে নেয়া হলে আদালত তাকে কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন।

এমএ মান্নান এর পক্ষের আইনজীবী সোমবার আদুল ইসলাম রতন বলেন আশা করি আগামী তারিখে সাবে মন্ত্রী উনার জামিন হবে এবং ন্যায় বিচার পাবে। অপরদিকে বাদি পক্ষের অন্য আইনজীবী জিয়াউর রহিম শাহিন বলেন, গত ৪ আগস্ট সুনামগঞ্জে সাধারণ শিক্ষার্থী ও আইনজীবীদের উপর যে হামলা হয়েছে এসবের নেপত্যে ছিলেন এমএ মান্নান। রিমান্ডে নিলে আরো বিস্তারিত জানা যাবে বলে মনে করছেন বাদি পক্ষের আইনজীবী।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close