ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

১৪ কোটি টাকার সেতুতে উঠতে হয় সিঁড়ি বেয়ে
প্রকাশ: রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ২:৪২ পিএম  (ভিজিট : ৩৫৬)
১৪ কোটি টাকায় সেতুর মূল কাজ শেষ হয়েছে সাত বছর আগে। তবে যা করলে স্থানীয়রা এটি ব্যবহার করতে পারতেন, সেটিই করা হয়নি। সংযোগ সড়ক না থাকায় এলাকাবাসী সেতুটি ব্যবহার করতে পারছে না। তাই নিজেদের ভোগান্তি দূর করতে সিঁড়ি বানিয়ে সেতুটি ব্যবহার করতে হচ্ছে স্থানীয় জনসাধারণের।

এতে স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলছেন, এতো টাকার সেতু বানিয়ে যদি সিঁড়ি বেয়েই উঠতে হয়, তাহলে সেতু বানানোর কি দরকার ছিল। এলাকাবাসীর কাজে না আসলে এমন সেতু বানানোর প্রয়োজন ছিল না। তবে সড়ক ও জনপথ অধিদপ্তর বলছে, জায়গা সংক্রান্ত সমস্যা সমাধান হলে সংযোগ সড়ক তৈরি হবে।

জানা যায়, একসময় সাতকানিয়া উপজেলার নলুয়া ইউনিয়নের পূর্ব গাটিয়াডেঙ্গা, কাঞ্চনা, আমিলাইষ, এওচিয়া ও পশ্চিম ঢেমশা ইউনিয়নের অধিকাংশ স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থী, সাধারণ লোকদের দৈনন্দিন কাজ, কৃষির ফসলাদি কেনা-বেচার জন্য ডলু নদী পার হওয়ার একমাত্র রাস্তা ছিল নির্মিত সেতুটির স্থান। নৌকা ছিল যাতায়াতের একমাত্র বাহন। শুষ্ক মৌসুমে নৌকায় পারাপারে তেমন ঝুঁকি না থাকলেও বর্ষায় মৃত্যু ঝুঁকি নিয়ে চলাচল করত লোকজন। নানান ঘটনার মধ্য দিয়ে শেষ পর্যন্ত ঠিকাদারি প্রতিষ্ঠান কাজলি-কাশেম এন্টারপ্রাইজের মাধ্যমে ২০১৭ সালের শেষদিকে ১৪ কোটি টাকা ব্যয়ে সেতুটির নির্মাণ কাজ শেষ হয়। সেতু নির্মাণের পর জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা সংযোগ সড়কের জন্য বিভিন্ন স্থানে ধরনা দিয়েও সফল হয়নি। এভাবেই পার হয়েছে সাত বছর। সেতুর কাজ শেষ হলেও সংযোগ সড়ক নির্মাণ না করায় স্থানীয় সাধারণ মানুষের কাজে আসছে না এটি। ফলে ভোগান্তি রয়েই যায় এই পথে চলাচলকারীদের। তাই বাধ্য হয়েই সিঁড়ি বানিয়ে সেতুটি কোনো রকম ভাবে ব্যবহার করছেন তারা।

স্থানীয় কয়েকজন বাসিন্দা ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘ব্রিজ তো একটা বানাইয়া রাখছে, কিন্তু আমাদের কোনো কাজে লাগছে না। আমরা আগে নদী পার হতাম নৌকায়, এখন ব্রিজ হয়েছে কিন্তু তা আবার সিঁড়ি বেয়ে উঠতে হয়।’

এ বিষয়ে দোহাজারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা বলেন, জায়গা সংক্রান্ত জটিলতায় এতদিন সংযোগ সড়ক তৈরি করা সম্ভব হয়নি। স্থানীয়রা সহযোগিতা করলে সংযোগ সড়কের নির্মাণ কাজ দ্রুত শুরু করতে পারব।

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close