ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

মধ্যরাতে নাটোরে তিনটি ট্রান্সমিটারের যন্ত্রাংশ চুরি
প্রকাশ: রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ২:১২ পিএম  (ভিজিট : ৫২৮)
নাটোরের বাগাতিপাড়ায় বৈদ্যুতিক পোল থেকে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএডিসি) ১০ কেভি এর ৩টি ট্রান্সমিটারের যন্ত্রাংশ চুরির ঘটনা ঘটেছে। শনিবার (২১ সেপ্টেম্বর) দিবাগত রাতে উপজেলার জামনগর ইউনিয়নের ভিতরভাগ গ্রামস্থ কৃষি মাঠে বিএডিসি সেচ প্রকল্পের কক্ষ সংলগ্ন একটি বৈদ্যুতিক পোল থেকে এই চুরির ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, প্রাকৃতিক দুর্যোগ ঝড়ের কারণে সেদিন সন্ধ্যার পরপর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ঝড়ের পর থেকে পুরো এলাকায় সকাল পর্যন্ত আর বিদ্যুৎ আসেনি। আজ (রোববার) সকালে মাঠের জমিতে যাওয়ার সময় কয়েকজন দেখতে পান পোলের নিচে একটি ট্রান্সমিটার ঢাকনা খোলা অবস্থায় পড়ে আছে, তার ভেতরে কোনো যন্ত্রাংশ নেই। পরে পল্লী বিদ্যুতে খবর দিলে তারা এসে ৩টি ট্রান্সমিটারেরই যন্ত্রাংশ চুরি হয়েছে দেখতে পান।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ আওতাধীন বাগাতিপাড়া সাব-জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার (এজিএম) মনজুর রহমান।

এ বিষয়ে নাটোর বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএডিসি) সহকারী প্রকৌশলী এস এম বজলুর রহমান বলেন, সঠিক সময়ে ধানের জমিতে পানি না দিলে ব্যাপক ক্ষতির আশঙ্কা রয়েছে। চুরির ঘটনায় কৃষকের প্রায় ২ লক্ষ ২৫ হাজার টাকার ক্ষতি হয়েছে। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। স্থানীয় কৃষকরা বাদী হয়ে আজকেই থানায় অভিযোগ দিবেন। আমরা তাদের সকল ধরনের সহযোগিতা করব।

বাগাতিপাড়া মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বেনজির আহমেদ বলেন, পোলের ট্রান্সমিটার চুরির ঘটনা শুনেছি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ট্রান্সমিটারের যন্ত্রাংশ চুরি   বাগাতিপাড়া   নাটোর জেলা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close