ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

৭২ ঘণ্টার অবরোধের প্রথমদিন চলেনি যানবাহন, দূরপাল্লার যাত্রীর ভোগান্তি চরমে
প্রকাশ: রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৮:২০ এএম  (ভিজিট : ১১২)
বাঙ্গালী যুবককে হত্যাকে কেন্দ্র করে বৃহস্পতিবার খাগড়াছড়িতে ও শুক্রবার রাঙামাটিতে ভয়াবহ সাম্প্রদায়িক দাঙ্গাহাঙ্গামায় হতাহত ও অগ্নিসংযোগের প্রতিবাদে তিন পার্বত্য জেলায় ইউপিডিএফ শনিবার (২১ সেপ্টেম্বর) থেকে ৭২ ঘণ্টার সড়ক ও নৌপথ অবরোধ ডেকেছে। ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ( ইউপিডিএফ) অধ্যুষিত খাগড়াছড়ি জেলা যে কারণে কোন ধরনের যানবাহন চলাচল করেনি।

জেলা প্রশাসনের ১৪৪ ধারা বলবৎ থাকা অবস্থায় জরুরী প্রয়োজন কোন লোকজন বেরোয়নি। কিন্তু ইউপিডিএফ ৭২ ঘণ্টার সড়ক ও নৌ-অবোধের কারণে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিলো। এমনকি দূরপাল্লার যাত্রীরা অবর্ণনীয় ভোগান্তির শিকার হয় বলে স্থানীয়রা জানায়।

উল্লেখ্য, খাগড়াছড়ির দীঘিনালায় পাহাড়ি-বাঙ্গালীর সাম্প্রদায়িক সংঘর্ষের জের ধরে জেলার দুর্গম এলাকাগুলোয় আতঙ্ক বিরাজ করছে। সংঘর্ষের ঘটনায় ৩ জন নিহত ও অন্তত ১৯ জন আহত হয়েছে। জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারির মাধ্যমে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে।

পাহাড়ের শান্তি ফেরাতে ৩ উপদেষ্টা নেতৃত্বে সরকারের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল পার্বত্য খাগড়াছড়ি সফর করেন। খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মো: আরেফিন জুয়েল বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সকলে সমন্বিতভাবে কাজ করছি। শান্তির জন্য পক্ষপাতমুক্ত থেকে ঐক্যবদ্ধভাবে সকলের কাজ করা উচিৎ বলে যোগ করেন এ কর্মকর্তা।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close