ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

গাইবান্ধা হাসপাতাল-ক্লিনিকে চিকিৎসা সেবা নিশ্চিতের দাবি
প্রকাশ: শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ২:৪৭ পিএম  (ভিজিট : ৩৯২)
গাইবান্ধা জেনারেল হাসপাতালসহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের স্বাস্থ্যকেন্দ্রগুলোতে প্রয়োজনীয় ডাক্তার-নার্স নিয়োগ করে পর্যাপ্ত ঔষধ সরবরাহের দাবিতে গাইবান্ধায় সংহতি সমাবেশ হয়েছে।

 শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শহরের আসাদুজ্জামান মার্কেটের সামনে স্বেচ্ছাসেবী সংগঠন রেসকিউ ফোর্স’র উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংহতি সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদের আহ্বায়ক আমিনুল ইসলাম গোলাপ, সাংবাদিক হেদায়েতুল ইসলাম বাবু ও শিক্ষক এস.এম মনিরুজ্জামান সবুজ।

রেসকিউ ফোর্সের সমন্বয়ক শাকিল আহম্মেদের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন- সংগঠনের সদস্য ওয়ারেস মণ্ডল রাংগা, ফেরদৌসি আক্তার, মেজবাহুল মীম ও শামীম আরা মিনাসহ আরও অনেকে।

বক্তারা বলেন, ‘দেশের সবচেয়ে পিছিয়ে থাকা জেলাগুলোর মধ্যে গাইবান্ধা জেলার বেশিরভাগ মানুষ দরিদ্র। তিনবেলা খাদ্য জোগাড় করাই এদের জন্য কঠিন। ফলে রোগাক্রান্ত হলে চিকিৎসা করা এই মানুষদের জন্য দুঃসাধ্য। দিনদিন ঔষধের মূল্যবৃদ্ধি এবং পরীক্ষা-নিরীক্ষার খরচ বাড়ছে। প্রাইভেট ক্লিনিকে ডাক্তার দেখানো, পরীক্ষা-নিরীক্ষা এবং উচ্চমূল্যে ওষুধ কিনে চিকিৎসা করাতে গিয়ে সর্বস্বান্ত হচ্ছে মানুষ। অনেকেই বিনা চিকিৎসায় ধুকে ধুকে মৃত্যুবরণ করছে।’

তারা বলেন, সরকারি স্বাস্থ্যকেন্দ্রগুলোতে চিকিৎসা সেবার মান বৃদ্ধি করে এই মানুষদের বাঁচানো সম্ভব। কিন্তু তা না করে, ডাক্তারদের প্রাইভেট প্র্যাকটিস এবং ক্লিনিক ব্যবসায়ীদের স্বার্থে সরকারি চিকিৎসা কেন্দ্রগুলো প্রায় অচল করে রাখা হয়েছে। হাসপাতালে পর্যাপ্ত ডাক্তার-নার্স নেই, প্রয়োজনীয় ঔষধ নেই, পরীক্ষা-নিরীক্ষার যন্ত্রপাতি সব অচল, নিয়মিত পরিষ্কার না করায় অস্বাস্থ্যকর পরিবেশ, ডাক্তারদের নিয়মিত চিকিৎসা সেবা না দেওয়া যেন নিয়মে পরিণত হয়েছে।

তারা অবিলম্বে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের স্বাস্থ্যকেন্দ্রগুলোতে প্রয়োজনীয় ডাক্তার-নার্স নিয়োগ করে পর্যাপ্ত ঔষধ সরবরাহের দাবি জানান। এই দাবি জানিয়ে রোববার (২২ সেপ্টেম্বর) গাইবান্ধা সিভিল সার্জনের মাধ্যমে স্বাস্থ্য উপদেষ্টার কাছে স্মারকলিপি পেশ করা হবে বলেও জানান বক্তারা।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close