ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সাতকানিয়ার ১৬ ইউনিয়নে প্রশাসক নিয়োগ
প্রকাশ: শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৮:২৭ পিএম  (ভিজিট : ২৩২)
চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ১৭ ইউনিয়নের মধ্যে ১৬ ইউনিয়নে প্রশাসক নিয়োগ দেয়া হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাস ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারিস্তা করিমকে প্রশাসকের দায়িত্ব দেয়া হয়েছে।

গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা প্রশাসক ফরিদা খানম স্বাক্ষরিত এক পত্রে উল্লেখ করা হয়, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৩, ১০১ ও ১০২ এবং স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের জারিকৃত পরিপত্র মোতাবেক চট্টগ্রাম জেলার ইউনিয়ন পরিষদের জনসেবা ও প্রশাসনিক কার্যক্রম গতিশীল রাখার স্বার্থে পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত কর্মকর্তাগণকে ইউনিয়ন পরিষদ পরিচালনার জন্য আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা অর্পণ করা হলো।

জানা গেছে, উপজেলার ১৫ নম্বর ছদাহা ইউনিয়ন পরিষদ ব্যতীত অন্য ১৬ ইউনিয়ন পরিষদে ওই দুই কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। ছদাহা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নিয়মিত পরিষদে উপস্থিত থেকে কার্যক্রম পরিচালনা করায় তাকে দায়িত্ব থেকে সরানো হয়নি।

১৬ ইউনিয়নের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাস দায়িত্ব পালন করবেন সাতকানিয়া, কেঁওচিয়া, এওচিয়া, ধর্মপুর, ঢেমশা, বাজালিয়া, পুরানগড় ও কালিয়াইশ ইউনিয়ন পরিষদে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারিস্তা করিম দায়িত্ব পালন করবেন চরতী, খাগরিয়া, নলুয়া, কাঞ্চনা, আমিলাইশ, পশ্চিম ঢেমশা, মাদার্শা ও সোনাকানিয়া ইউনিয়ন পরিষদে। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন বিশ্বাস জানান, আমাদেরকে বিভিন্ন ইউনিয়ন পরিষদে আর্থিক ও প্রশাসনিক কার্যক্রমের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। সাধারণ জনগণকে নাগরিক সেবা থেকে শুরু করে সকল কার্যক্রম পরিচালনা করবো। এজন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close