ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান কারাগারে
প্রকাশ: শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৫০ পিএম  (ভিজিট : ১৬৬)
সুনামগঞ্জে শিক্ষার্থীদের উপর হামলায় দ্রুত বিচার আইনের মামলায় সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানকে আদালতে হাজির করা হলে তাকে কারাগারে প্রেরণ করার নির্দেশ দিয়েছে আদালত। 

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় ব্যাপক নিরাপত্তার মধ্যদিয়ে সুনামগঞ্জ সদর থানা থেকে আদালতে নিয়ে আসা হয় সাবেক এই মন্ত্রীকে। দ্রুত বিচার আইন মামলার আদালত আজ না থাকায় মূখ্য বিচারিক আদালতের বিচারক ফারহান ছাদিক সাবেক মন্ত্রী এমএ মান্নানকে কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন। এসময় এমএ মান্নান এর পক্ষে দুজন আইনজীবী জামিন আবেদন করেন এবং তার স্বাস্থ্যদিক বিবেচনা করে হাসপাতালে প্রেরণ করার জন্য আবেদন করেন। 

অন্যদিকে সাবেক এই মন্ত্রীকে গ্রেফতারের প্রতিবাদে তার নির্বাচনী এলাকা শান্তিগঞ্জের পাগলাবাজার এলাকায় শিক্ষার্থীদের ব্যানারে বিক্ষোভ ও সড়ক অবরোধ করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে জেলার শান্তিগঞ্জের হিজল খরচ বাড়ি থেকে গোয়েন্দা পুলিশ ও জেলা পুলিশ অভিযান পরিচালনা করে সাবেক এই মন্ত্রীকে গ্রেফতার করে। 

৪ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর হামলা ও সংঘর্ষের ঘটনায় আহত জহুর আলীর ভাই হাফিজ আলী বাদী হয়ে ২ সেপ্টেম্বর এমএ মান্নানসহ ৯৯ জনের নামে  সুনামগঞ্জ মুখ্য বিচারিক আদালতে দ্রুত বিচার মামলা দায়ের করেন। সেই মামলায় সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানকে বৃহস্পতিবার রাতে গ্রেফতার দেখানো হয়েছে। 

বাদি পক্ষের আইনজীবী মাসুক আলম বলেন, এমএ মান্নানসহ আওয়ামী লীগ নেতাদের নির্দেশে ছাত্রসহ আইনজীবীদের উপরও পুলিশ হামলা করে। আজ যেহেতু দ্রুত বিচার আদালত বসেনি তাই এমএ মান্নানকে কারাগারে প্রেরণ করেন আদালত।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close