ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

গেটকিপারদের গাফিলতি, নামেনি ব্যারিয়ার
অল্পের জন্য রক্ষা পেলেন ৪ ভ্যানচালক, ১২ যাত্রী
প্রকাশ: শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ১২:১১ পিএম  (ভিজিট : ১১০)
সিরাজগঞ্জের কামারখন্দে গেটকিপারদের গাফিলতিতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেল চারটি ভ্যানের চালক ও অন্তত ১২ জন যাত্রী। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ১২টা ৪০ মিনিটে ঢাকা-ঈশ্বরদী রেলপথের কামারখন্দ উপজেলার ঝাঐল নতুন রেলক্রসিং এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, চিলাহাটি থেকে ঢাকাগামী চিলাহাটি এক্সপ্রেস ট্রেন দুপুর ১২টা ৪০ মিনিটের সময় ঝাঐল নতুন রেলক্রসিং (ই/৮০) এলাকা অতিক্রম করে। এ সময় গেট ব্যারিয়ার নামায়নি দায়িত্বরত গেটকিপার রবিউল করিম। নিজেদের সতকর্তায় অল্পের জন্য প্রাণে রক্ষা পান দুই প্রান্তে থাকা চারজন ভ্যানচালক ও অন্তত ১২ জন যাত্রী। এ ব্যাপারে ঝাঐল নতুন রেলক্রসিংয়ের গেটকিপার রবিউল করিম জানান, ঢাকাগামী ট্রেন অতিক্রমের আগে জামতৈল ও ওভারব্রিজ রেলক্রসিং থেকে মোবইল ফোনে আমাকে কল করে আগে থেকেই অবগত করা হয়। কিন্তু বৃহস্পতিবার চিলাহাটি এক্সপ্রেস ট্রেন অতিক্রমের আগে আমাকে দুটি রেলক্রসিংয়ের একটিও আগে থেকে কিছু জানায়নি।

এ ব্যাপারে ওভারব্রিজ রেলক্রসিংয়ের (ই/৫০) দায়িত্বে থাকা জাহাঙ্গীর আলম দাবি করেন, ঢাকাগামী কোন অতিক্রমের আগে ঝাঐল নতুন রেলক্রসিংয়ের (ই/৮০) গেটকিপারকে মোবাইল ফোনে কল করা হলে বেশিরভাগ সময় ফোন কেটে দেন। ফোন করলেই বুঝতে পারেন কিছু সময়ের মধ্যে ট্রেন অতিক্রম করবে। একইভাবে বৃহস্পতিবারও ঢাকাগামী চিলাহাটি এক্সপ্রেস অতিক্রম করার আগে ঝাঐল নতুন রেলক্রসিংয়ের (ই/৮০) গেটকিপারকে মোবাইল ফোনে ফোন করা হলে তিনি কল কেটে দেন। এর মাধ্যমে বুঝতে পেরেছি তিনি ট্রেন অতিক্রমের ব্যাপারে অবগত। জামতৈল রেলক্রসিংয়ের (ই/৪৭) গেটকিপার শফিকুল ইসলাম জানান, রেলক্রসিং ই/৮০ এর দায়িত্বে থাকা গেটকিপারের মোবাইল ফোনে তিনবার ফোন করা হলেও ফোনটি বন্ধ পাওয়া যায়। সিরাজগঞ্জ রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী আহসানুর রহমান জানান, গেটকিপার গেট ব্যারিয়ার কেন নামাননি এ ঘটনাটি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close