ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

ইলিশ শিকারের নিষেধাজ্ঞার বিষয়ে হাতিয়ায় জেলে ও ব্যবসায়ীদের মানববন্ধন
প্রকাশ: বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৫:৪০ পিএম  (ভিজিট : ৩৩৬)
ইলিশ প্রজনন মৌসুমে ভারতীয়দের নিষেধাজ্ঞার সাথে মিল রেখে বাংলাদেশের জেলেদের ইলিশ শিকারে নিষেধাজ্ঞা আরোপ ও ২২ দিনের নিষেধাজ্ঞার সময় বাংলাদেশ জলসীমায় ভারতীয়দের অবাধে ইলিশ শিকার বন্ধ করার দাবিতে মাননবন্ধন করেছে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার জেলে ও ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার সূর্যমুখী মৎস্য ঘাটের ব্যবসায়ী ও সাধারণ জেলেদের উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সূর্যমূখী বাজার ও মাছঘাটের সভাপতি মো. আলা উদ্দিন, মাছ ব্যবসায়ী মো. আশ্রাফ মিয়া, ফয়জুর রহমান নান্টু ও  ট্রলার মালিক মো. সালাউদ্দিনসহ প্রায় ৫শতাধিক জেলে, ব্যবসায়ী ও ঘাট শ্রমিকরা।

জেলেদের দাবি নিষেধাজ্ঞার সময় বাংলাদেশের জেলেরা মাছধরা থেকে বিরত থাকলেও ভারতসহ বিভিন্ন দেশের জেলেরা বাংলাদেশের জলসীমায় ঢুকে মাছ শিকার করে নিয়ে যায়। এই বিষয়ে বিভিন্ন সময় সংশ্লিষ্ট দফতরে বলার পরও কোন ফল পাওয়া যায়নি। জেলেদের দাবি মা ইলিশ রক্ষায় ২২ দিনের নিষেধাজ্ঞা সহ মাছ ধরার উপর নিষেধাজ্ঞা পাশ্ববর্তী দেশ ভারতের সাথে মিল রেখে নির্ধারণের জন্য বর্তমান সরকারের কাছে জোরালো আবেদন জানানো হয়।

জেলেদের আরও দাবির মধ্যে মা ইলিশ রক্ষায় ২২ দিনের নিষেধাজ্ঞার সময় যেন কমিয়ে ১২ দিন করা হয় সে বিষয়ে মৎস্য বিশেষজ্ঞদের কাছে প্রস্তাব উত্থাপনের জন্য মানববন্ধন থেকে আবেদন জানানো হয়।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close