ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

পটুয়াখালীতে হত্যা মামলায় ১৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড
প্রকাশ: বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪:৩৪ পিএম  (ভিজিট : ১৯৬)
পটুয়াখালীতে নির্বাচনী বিরোধে শহীদুল ইসলাম হত্যা মামলায় ১৬ জন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক জনকে বেকসুর খালাস দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে জনাকির্ন এজলাসে ১৭ জন আসামির উপস্থিতিতে ওই রায় প্রদান করেন বিচারিক আদালতের বিজ্ঞ অতিরিক্ত দায়রা জজ একেএম এনামুল করিম।

রাষ্ট্র পক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মো. হারুন অর রশিদ জানান, ২০১১ সালের ৪ এপ্রিল পটুয়াখালী সদর উপজেলার বদরপুর ইউনিয়নের মিঠাপুর গ্রামে নিজ বাড়িতে খুন হয় মো. শহিদুল ইসলাম নামে এক যুবক। নির্বাচনী বিরোধে এ হত্যাকাণ্ড ঘটে। পরের দিন তার পিতা নুর মোহাম্মদ মৃধা বাদী হয়ে সদর থানায় সোহরাব সহ ২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৫/২০ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ রিপোর্টে ১৭ জন আসামিকে দোষী করে ৩০২ ধারায় মামলার অভিযোগ দায়ের করা হয় বিচারিক আদালতে। পরবর্তিতে মামলার তদন্তকারী কর্মকর্তা, এমও, ও এজাহারকারীসহ ১১ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ করেন আদালত। এরপর বৃহস্পতিবার সকাল ১১টায় প্রকাশ্য আদালতে একজন আসামি শহীদুল ইসলাম মৃধার বিরুদ্ধে অপরাধ প্রমানিত না হওয়ায় বেকসুর খালাস প্রদান করেন এবং অপর ১৬ জন আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমানিত হওয়ায় তাদেরকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন বিচারক। 

রায় ঘোষণার পরপরই আসামি পক্ষের স্বজনরা আদালত প্রাঙ্গনে চিৎকার করে এ রায়ের বিরোধিতা করেন। তবে বিবাদী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট আবুল কাশেম ও এ্যাডভোকেট মুকুল বলেন, তারা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close