ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

সিরাজদিখানে মন্দিরের সংস্কার বাধা এলাকায় তোলপাড়
প্রকাশ: মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ৮:২৯ এএম  (ভিজিট : ২৬৬)
শত বছরের পুরানো মুন্সীগঞ্জ সিরাজদিখান খিদিরপুর বিশ্বকর্মা মন্দিরের নিজস্ব সম্পত্তিতে নিজস্ব অর্থায়নের মন্দির সংস্কার কাজে বাধা দিয়েছে স্থানীয় চিহ্নিত একটি স্বার্থান্বেষী মহল। উল্টো মন্দির কমিটির বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করে হয়রানি করা হচ্ছে। রোববার দুপুরে খিদিরপুর গ্রামের মন্দিরে এ ঘটনা ঘটায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

খিদিরপুর বিশ্বকর্মা মন্দিরের বর্তমান সেবক উৎপল মজুমদার সাংবাদিকদেরকে জানান, মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিশ্বকর্মা পূজা, এখনো মন্দির টিক করতে পারিনি। ব্যক্তিগত অর্থে বিশ্বকর্মা মন্দিরের সংস্কার কাজ করতে যাওয়ায় কতিপয় স্বার্থান্বেষী মহল মন্দির সংস্কার বাস্তবায়নে বাধা দেয়। তিনি বলেন, এই জায়গা নিয়ে মৃত কানাইলাল মজুমদারের ছেলে বিকাশ মণ্ডল (মজুমদার) ও তুষার মণ্ডল জোর করে মন্দিরে জায়গা দখলে রেখে বিশ্বকর্মা বিগ্রহ স্থাপন ও ভেঙ্গে নষ্ট হওয়া মন্দির সংস্কার  কাজে বাধা দিয়ে ভয়ভীতি দেখাচ্ছে।

এলাকার পরিতোষ মল্লিক,চঞ্চল খান,কার্তিক মণ্ডল সচিন্দ্র সরকার বলেন, শতবছর আগে থেকেই এই মন্দিরে পারিবারিকভাবে বিশ্বকর্মা পূজা হয়ে আসছে। মৃত কানাইলাল মজুমদারের ছেলে বিকাশ মণ্ডল(মজুমদার) ও নাতী তুষার মণ্ডল জোর করে মন্দিরে সংস্কার বাধা এলাকায় দুই ভাগে ভাগ হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নারী সাংবাদিকদেরকে বলেন, সত্য কথা কি বলব, সত্য কথা বলে অনেকের কাছে শত্রু হয়ে যাব। জায়গাটা আসলে উৎপলদের বাপদাদার বছর আগে এখানে আমরা আসি তখন থেকে দেখছি এখানে ওদেরকে ঠকিয়ে ১৩ শতাংশ জায়গা লিখে নিয়েছে। এ গ্রামের চঞ্চল খান জানান, পাকিস্তান সময় থেকেই এখানে পূজা হয়ে আসছে আমাদের পরিবারের সকালেই এখানে আছেন, আমাদের খিদিরপুর গ্রামে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনে গড়া একে অপরের পরিপূরক মন্দির সংস্কার বাধা দিয়ে পূজা বন্ধ কওে বড় ধরনের সমস্যা সৃষ্টি করছে।

সিরাজদিখান থানার এ এস আই মোস্তাফিজুর রহমান বলেন, অভিযোগ পেয়ে ঘটনা স্থানে যেয়ে সবাইকে শান্তিপূর্ণ সহঅবস্থান করতে বলে এসেছি।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close