ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

কুবিতে প্রথমবারের মত ঈদ-ই-মিলাদুন্নবী পালিত
প্রকাশ: সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ৮:০২ পিএম  (ভিজিট : ১৪৮)
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) প্রথমবারের মতো ইদে মিলাদুন্নবী পালন করা হয়েছে। সোমবার (১৬ সেপ্টেম্বর) বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে ইদে মিলাদুন্নবী উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 

আলোচনা সভায় মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর জীবনী, আদর্শ, নেতৃত্ব, ঐক্যবদ্ধ হওয়া থেকে শিক্ষা নিয়ে কীভাবে আমাদের জীবন পরিচালনা করা যায় সেই সম্পর্কে বিভিন্ন আলোচনা হয়। 

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পরিবর্তে প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পাওয়া বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. জাকির ছায়াদউল্লাহ খান বলেন, "রাসূলের আদর্শ ছিলো ক্ষমা করা, কিন্তু আমাদের মধ্যে দেখা যায় আমরা হলে বা অন্যান্য জায়গায় কিছু হলেই রেগে যাই, ঝগড়া করি। রাসূল (সা.)-এর আদর্শ অনুযায়ী আমাদের ধৈর্য্যশীল হতে হবে। রাসূল (সা.)-এর আদর্শ হচ্ছে সবাইকে ঐক্যবদ্ধ করা। সেই আদর্শ অনুযায়ী আমদের বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক সবার ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আমাদের বিশ্ববিদ্যালয়ের শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে।"

তিনি আরও বলেন, "এবছর বেশি সময় না পাওয়ায় আমরা অনুষ্ঠানটি বড় করে করতে পারি নাই। ইনশাআল্লাহ আগামী বছর যদি পরিস্থিতি অনুকূলে থাকে তাহলে আমরা আরো বড় করে আয়োজন করবো।"

এ সময় আরো উপস্থিত ছিলেন ঈদ-ই-মিলাদুন্নবী অনুষ্ঠানের আহ্বায়ক অধ্যাপক ড. মো. আবদুল হাকিম, কেন্দ্রীয় মসজিদের ইমাম ও অনুষ্ঠানের সদস্য সচিব মাওলানা মো. খলিলুর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা। 

এর আগে সকাল ১০ টায় অধ্যাপক ড. মো. জাকির ছায়াদউল্লাহ খান ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মজিবুর রহমান মজুমদারকে নিয়ে অনুষ্ঠানের আহ্বায়ক কমিটি বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করে।

সময়ের আলো/জিকে




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close