ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কসবায় দুই গ্রুপের সংঘর্ষে সেনা সদস্যসহ আহত ২৫
প্রকাশ: সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ৫:২১ পিএম  (ভিজিট : ২৬৪)
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে জশনে জুলুসকে কেন্দ্র করে দুই গ্রুপের মাঝে সংঘর্ষ হয়। এতে সেনা সদস্যসহ উভয় পক্ষের ২৫ জন আহত হয়েছেন। সোমবার (১৬ সেপ্টেম্বর) উপজেলার কতমতলী মোড়ে এ সংঘর্ষ হয়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, অন্যান্য বছরের ন্যায় আহলে সুন্নাত ওয়াল জামাতের মতাদর্শীরা কসবা উপজেলা চত্বর থেকে জশনে জুলুসের শোভাযাত্রা করার প্রস্তুতি গ্রহণ করেন। অপরদিকে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সদস্য গাজী ইয়াকুব ওসমানীর নির্দেশনায় এবং স্থানীয় নেতা মাওলানা আরিফের নেতৃত্বে কওমি মাদরাসার শিক্ষার্থীরা জশনে জুলুসের শোভাযাত্রা প্রতিরোধ করার ঘোষণা দেন। এতে আজ সকালে উপজেলার কদমতলী মোড়ে আহলে সুন্নাত ওয়াল জামায়াত (সুন্নী) এবং কওমিপন্থিদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। মুহূর্তেই উত্তপ্ত হয়ে উঠে কসবা পৌর শহর। আহলে সুন্নাত ওয়াল জামায়াত (সুন্নী) নেতাকর্মীরা দেশের স্বনামধন্য আড়াইবাড়ি ইসলামীয়া কামিল মাদ্রাসার প্রধান ফটকে ভাংচুর এবং দেশের একমাত্র কুরআন ভাস্কর্যের ওপর আঘাত করলে ইসলাম প্রিয় জনতা এবং আড়াইবাড়ি গ্রামবাসী তা প্রতিহত করতে এগিয়ে আসে। তখন আহলে সুন্নাত ওয়াল জামায়াতের (সুন্নী) কর্মীরা উত্তেজিত হয়ে যায়। এক পর্যায়ে দুপক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। প্রায় দুই ঘণ্টা চলে এই সংঘর্ষ। এতে উভয়পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শী হেলাল মিয়া জানান, সকাল সাড়ে নয়টার সময় আহলে সুন্নাত ওয়াল জামায়াত (সুন্নী) নেতৃবৃন্দ র‍্যালি বের করলে এতে হেফাজতে ইসলামের নেতৃবৃন্দ জশনে জুলুসে বিদআত হিসেবে আখ্যা দিয়ে তার বিরোধিতা করেন। এতে সুন্নীরা ক্ষেপে যায়। এক পর্যায়ে তারা (সুন্নী) আড়াইবাড়ি মাদ্রাসার গেটে এবং কুরআন ভাস্কর্যের ওপর হামলা করলে পরিস্থিতি বেগতিক হয়ে যায়। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাই।

ওসি (তদন্ত) মো. বিল্লাল হোসেন বলেন, ঈদে মিলাদুন্নবীর জশনে জুলুসকে কেন্দ্র করে এই সংঘর্ষ। তবে তার আগেই উভয় পক্ষের নেতা-কর্মীদের নিয়ে কোনোরকম সংঘর্ষে না জড়ানোর জন্য আলোচনা করা হয়। সেনাবাহিনী ও পুলিশ একসঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাজ করছে।

কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বে থাকা মাহবুব আলম সময়ের আলোকে জানান, সংঘর্ষে কেউ নিহত হননি। আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে শারীরিক অবস্থার ভিত্তিতে অনেককে হানপাতালের বেডে আবার অনেককে বাড়িতে পাঠানো হয়েছে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close