ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

ঈদে মিলাদুন্নবী: জশনে জুলুসে লাখো জনতার ঢল
প্রকাশ: সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৩৩ পিএম  (ভিজিট : ৪৬৪)
চট্টগ্রামে লাখো লোকের অংশগ্রহণে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ঐতিহ্যবাহী জশনে জুলুস বের হয়েছে। সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল ৮ টায় মুরাদপুরের ষোলশহর আলমগীর খানকা-এ কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া থেকে শুরু হয় জুলুস। আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় এটি ৫২তম আয়োজন। 

পথে অংশগ্রহণকারীরা হামদ, নাত, দরুদ পড়তে পড়তে ষোলশহর জামেয়া আহমদিয়া মাদ্রাসার মাঠের দিকে রওয়ানা হন। দুপুরের আগেই সেখানে উপস্থিত হন তারা। মাদ্রাসা মাঠে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা আলেমরা বক্তব্য দিচ্ছেন। যোহরের নামাজের পর জুলুস শেষ হবে। এরপর লোকজন নিজ নিজ গন্তব্যের পথে রওয়ানা দেবেন।  

আয়োজক সংগঠন আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের কর্মকর্তারা জানান, জুলুসে নেতৃত্ব দিচ্ছেন আল্লামা সৈয়্যদ মুহাম্মদ সাবের শাহ্। অতিথি হিসেবে আছেন শাহজাদা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ্।  

সরেজমিন ঘুরে দেখা যায়, নগরীর চান্দগাঁও এলাকা থেকে দুই নম্বর গেট পর্যন্ত লোকে লোকারণ্য। ভোর থেকেই বিভিন্ন জেলা ও উপজেলা থেকে বাস, ট্রাক, জিপে করে আসা শুরু করে লোকজন। জুলুসকে কেন্দ্র করে পথে পথে যানজট সৃষ্টি হয়েছে। ট্রাফিক পুলিশের পর্যাপ্ত উপস্থিতি না থাকায় যানজটে আটকে থাকে শত শত গাড়ি। তবে জুলুসে অংশগ্রহণকারী স্বেচ্ছা সেবকরা যানজট নিরসনসহ পথে পথে দুর্ভোগ এড়াতে তৎপর ছিলেন।

জশনে জুলুছ মিডিয়া কমিটির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ারর বলেন, চট্টগ্রামে জশনে জুলুছ ৫০ বছর আগে ১৯৭৪ সালের ১২ রবিউল আউয়াল শুরু হয়। প্রতি বছরের মতো এবারও সুশৃঙ্খলভাবে জুলুস অনুষ্ঠানে ব্যাপক উদ্যোগ নেয়া হয়েছে। আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তৈয়্যব শাহ্ (রহ.) এ জশনে জুলুসের প্রবর্তন করেন। আনজুমান সিকিউরিটি ফোর্সের ৩শ প্রশিক্ষিত সদস্য এবার জুলুসের নিরাপত্তায় দায়িত্ব পালন করছেন। এর বাইরে গাউসিয়া কমিটির কর্মী ও জামেয়ার হাজার হাজার ছাত্র স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ঈদে মিলাদুন্নবী-জশনে জুলুস   লাখো জনতার ঢল   চট্টগ্রাম বিভাগ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close