ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

‘পদ্মা নদীতে চুবানোর’ হুমকি, এবার শুধু হাসিনার বিরুদ্ধে মামলা
প্রকাশ: রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ৮:১৬ পিএম  (ভিজিট : ১৯০)
‘খালেদাকে টুস করে নদীতে ফেলা উচিত’ এবং প্রধান উপদেষ্টা নোবেল জয়ী অর্থনীতিবিদ ড. মুহম্মদ ইউনুসকে ‘চুবানি দিয়ে পদ্মা সেতুতে তোলা’র বক্তব্য দিয়ে হত্যার অভিযোগ এনে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একমাত্র আসামি করে মামলা দায়ের করা হয়েছে। 

রোববার (১৫ সেপ্টেম্বর) সৌরভ প্রিয় পাল নামে নগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি বাদী হয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে মামলাটি দায়ের করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রো ইউনিটকে ৩০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়েছেন। 

মামলার বিষয় নিশ্চিত করে বাদীর আইনজীবী অ্যাডভোকেট রেজাউল ইসলাম বলেন, নগর ছাত্রদলের সাবেক নেতা সৌরভ পাল এই মামলা করেছেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নদীতে ফেলে দিয়ে চুবানি দেয়ার কথা বলে হত্যার অভিযোগ এনেছেন বাদী। 
২০২২ সালের ১৮ মে তৎকালীন প্রধানমন্ত্রী একটি সংবাদ সম্মেলনে তার দেওয়া বক্তব্যে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং বর্তমান প্রধান উপদেষ্টা ড. ইউনূস সাহেবকে পদ্মা সেতু থেকে ফেলে দেওয়ার কথা জানান। তখন পরিস্থিতি বিবেচনায় বাদী মামলা না করলেও বর্তমান পরিস্থিতি অনুকূল থাকায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একমাত্র আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০২২ সালের ১৮ মে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সংবাদ সম্মেলন করেছিলেন। সেখানে তিনি বলেন, ‘পদ্মা সেতুতে নিয়ে খালেদা জিয়াকে টুস করে ফেলে দেওয়া উচিত’। একইসঙ্গে পদ্মা সেতুর অর্থায়ন বন্ধের চেষ্টায় নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে পদ্মা নদীতে দুটি চুবানি দিয়ে সেতুর ওপর তোলা উচিত। শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকাকালে এসব মন্তব্য করে বিষোদগার করে বেগম খালেদা জিয়া ও দেশের একমাত্র নোবেল লরিয়েট ড. ইউনূসকে হত্যার সুপ্ত ইচ্ছা ব্যক্ত ও মানহানি করেছিলেন। তিনি বেগম খালেদা জিয়া ও ড. ইউনূসকে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়ে এবং হত্যার ষড়যন্ত্র করে, হত্যার জন্য প্ররোচনা দিয়ে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগের সন্ত্রাসীদের প্ররোচিত করেছিলেন। মামলায় অভিযোগ করা হয়, সাবেক প্রধানমন্ত্রী বে-আইনিভাবে সকল বাহিনী এবং প্রতিষ্ঠানকে ব্যবহার করতেন।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট রেজাউল ইসলাম আরও বলেন, আদালত মামলার বাদীর জবানবন্দী গ্রহণ করে মামলাটি আমলে নিয়ে পিবিআইকে ৩০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। তদন্তটি যেন অতিরিক্ত পুলিশ সুপার বা সহকারী পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তার নিচের কাউকে দিয়ে না করানো হয় সে বিষয়েও আদালত একটি নির্দেশনা দিয়েছেন।

মামলার বাদী সৌরভ প্রিয় পাল সাংবাদিকদের বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে দেওয়া বক্তব্যের মাধ্যমে মূলত শেখ হাসিনা তাকে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়েছিলেন। হত্যার জন্য নিজ দলের সন্ত্রাসীদের প্ররোচনা দিয়েছিলেন। গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনা পালিয়ে যাবার পর বেগম জিয়াকে হত্যার হুমকি ও প্ররোচনার বিচার চেয়ে আদালতে মামলা করেছি। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  পদ্মা নদীতে চুবানোর হুমকি-মামলা   আসামি-শেখ হাসিনা   চট্টগ্রাম বিভাগ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close