ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বান্দরবানে ধর্ষণের দায়ে যাবজ্জীবন কারাদণ্ড
প্রকাশ: রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ৩:০৮ পিএম  (ভিজিট : ১৩৪)
বান্দরবানে লামায় ফাইতং ইউনিয়নে ৮ বছরের শিশুকে ধর্ষণের দায়ে হারুন মিয়া (৩৮) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে নারী ও শিশু ট্রাইব্যুনাল আদালত। একই সঙ্গে এক লক্ষ টাকা জরিমানা প্রদান করা হয়।

রোববার (১৫ সেপ্টেম্বর) নারী ও শিশু ট্রাইব্যুনাল আদালতে বিচারক জেবুন্নাহার আয়েশা এই রায় দেন। কারাদণ্ডপ্রাপ্ত লামা উপজেলা ফাইতং ইউনিয়নের সুতাবাদী গ্রামে মৃত:রতন খানের ছেলে।

এজাহার সূত্রে জানা যায়, ২০২১ সালে পহেলা এপ্রিল দুপুর দিকে মেয়েটিকে গ্রামে এলাকায় রহিম খাঁ নামে এক মুদি দোকানে শ্যাম্পু কিনতে পাঠান তার নানি। শ্যাম্পু নিয়ে বাড়িতে ফিরে আসলে গোসল করার জন্য বায়না ধরে। গোসলে যাওয়া পথে দোকানদার মো: হারুন শিশুটিকে একা পেয়ে মুখ চেপে ধরে ধর্ষণ করে। ঘটনাটি পর মেয়েটির নানি দোকানে গিয়ে জিজ্ঞেস করলে ধর্ষণকারী ব্যক্তি কৌশলে পালিয়ে যায়।

এ বিষয়ে এলাকার জনপ্রতিনিধিদের জানানো হলে থানায় মামলা করার পরামর্শ দেন। ঘটনাটি তদন্ত করে সত্য প্রমাণিত হওয়াই শিশুকে ধর্ষণের দায়ে হারুন মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড এবং একই সঙ্গে এক লক্ষ টাকা জরিমানা প্রদান করে নারী ও শিশু ট্রাইব্যুনাল আদালত।

এ ব্যাপারে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্পেশাল পাবলিক প্রসিকিউটর এডভোকেট বাসিংথুয়াই মারমা সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাটির সত্যতা প্রমাণিত হওয়ায় আসামীকে এক লক্ষ টাকা জরিমানা ও যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close