ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

ব্যানার-ফেস্টুন অপসারণ ও অটোরিকশা নিয়ন্ত্রণে রাসিকের নানা উদ্যোগ
প্রকাশ: শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ১০:৪৮ পিএম  (ভিজিট : ১৭৬)
মহানগরীকে আবর্জনা মুক্ত, ব্যানার, ফেস্টুন, পোস্টার, বিলবোর্ড, অবৈধ দখলমুক্ত, ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল নিয়ন্ত্রণের লক্ষ্যে নানা উদ্যোগ গ্রহণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। রাসিকের  প্রশাসক ও বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের নির্দেশনায় ইতোমধ্যে নগরবাসীকে সচেতন করতে এ বিষয়ে নগরীতে মাইকিংসহ গণমাধ্যমে বিভিন্ন প্রচার কার্যক্রম পরিচালনা করা হয়।

নগরীতে সম্প্রতি বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি রাজশাহী মহানগরী এলাকায় সড়ক, গাছ, দৃষ্টিনন্দন সড়ক বাতির খুঁটিসহ বিভিন্ন স্থাপনায় যত্রতত্র ব্যানার, পোস্টার, ফেস্টুন লাগাচ্ছেন। যা দণ্ডনীয় অপরাধ। মহানগরীর বিভিন্ন স্থানে যারা ব্যানার, পোস্টার, ফেস্টুন লাগিয়েছেন অতিদ্রুত তা নিজ দায়িত্বে সরিয়ে নিতে অনুরোধ করা হচ্ছে। অন্যথায় স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন-২০০৯ এবং দেওয়ালে লিখন ও পোস্টার লাগানো (নিয়ন্ত্রণ) আইন-২০১২ অনুযায়ী তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

যানজট নিরসনে ও নগরীতে অটো চলাচল নিয়ন্ত্রণে আরএমপির ট্রাফিক বিভাগ হতে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে নগরীতে চলাচল রত সকল ইজিবাইক/অটোরিকশা চালক ও সংশ্লিষ্ট সকলকে রাজশাহী মহানগরীতে নির্ধারিত সময়ে নির্ধারিত রঙের অটোরিকশা চালানোর বিষয়ে নির্দেশনা প্রদান হয়। সিটি কর্পোরেশনের রেজিস্ট্রেশন ব্যতীত ইজিবাইক/অটোরিকশা রাজশাহী মহানগরীতে চলাচল করতে পারবে না।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, মাসের প্রথম ১৫ দিন অর্থাৎ ১ তারিখ থেকে ১৫ তারিখ পর্যন্ত সবুজ রঙের অটোরিকশা সকাল ৬টা হতে দুপুর ২টা পর্যন্ত। ১৬ তারিখ হতে মাসের পরবর্তী দিনগুলোতে সবুজ রং এর ইজিবাইক/অটোরিকশা দুপুর ২টা হতে রাত ১০টা পর্যন্ত চলবে।

অপরদিকে মাসের প্রথম ১৫ দিন অর্থাৎ ১ তারিখ হতে ১৫ তারিখ পর্যন্ত লাল রঙের অটোরিকশা দুপুর ২টা হতে রাত ১০টা পর্যন্ত চলবে। ১৬ তারিখ হতে মাসের পরবর্তী দিনগুলোতে লাল রঙের অটোরিকশা সকাল ৬ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত চলাচল করতে পারবে।

এছাড়া পূর্ব নিয়ম অনুযায়ী রাত ১০টা থেকে সকাল ৬ টা এবং সরকারি ছুটির দিনে উভয় রঙের অটোরিকশা চলাচল করতে পারবে। রাজশাহী সিটি কর্পোরেশনের এই নির্দেশনা মেনে চলার জন্য অটো চালকদের অনুরোধ করা হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, রাজশাহী মহানগরী অননুমোদিত ব্যানার, ফেস্টুন, পোস্টার অপসারণ, অবৈধ দখলমুক্ত করণ, ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলে রাজশাহী সিটি কর্পোরেশনের বিধি অনুসরণ করতে সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানানো হয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  রাজশাহী সিটি কর্পোরেশন   ব্যানার-ফেস্টুন অপসারণ   অটোরিকশা নিয়ন্ত্রণ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close