ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

চট্টগ্রামের লিংক রোডে পাহাড় ধস, এক পাশে বন্ধ যান চলাচল
প্রকাশ: শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ৬:১৮ পিএম  (ভিজিট : ২৫৮)
চট্টগ্রামে বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডে পাহাড় ধসে যান চলাচল বন্ধ হয়ে গেছে। শনিবার (১৪ সেপ্টেম্বর) ভোরে লিংক রোডের ৬ নম্বর ব্রিজের কাছে পাহাড় ধসের ঘটনা ঘটে। গেল দুদিন হালকা থেকে মাঝারি বর্ষণে মটি নরম হয়ে পড়ায় পাহাড় ধসের ঘটনা ঘটে বলে জানান সংশ্লিষ্টরা।

এ ব্যাপারে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) সহকারী প্রকৌশলী ও বায়োজিদ-ফৌজদারহাট লিংক রোডের প্রকল্প পরিচালক আসাদ বিন আনোয়ার বলেন, লিংক রোডে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। পাহাড়ের বেশ কিছু অংশ ফৌজদারহাটগামী লিংক রোডের ওপর পড়ে। এতে লিংক রোডে যানবাহন চলাচল বন্ধ হয়ে আছে। তবে ধসের সময় যানবাহন কিংবা পথচারী না থাকায় কোন ধরনের ক্ষয়ক্ষতি হয়নি।

সিডিএ’র সংশ্লিষ্টরা জানান, লিংক রোডের দুটি অংশে যানবাহন চলাচল করে। তবে যে অংশে পাহাড় ধসের ঘটনা ঘটেছে সেখানে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এ পথে চলাচল করা যানবাহনগুলো চলছে অন্য অংশ দিয়ে। তবে দ্রুত সময়ের মধ্যে বর্জ্য অপসারণ করে যানবাহন চলাচলের ব্যবস্থা করা হবে। 

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) লঘুচাপ নিম্নচাপে পরিণত হওয়ার পর আবহাওয়া অধিদপ্তর চার সমুদ্র বন্দরকে তিন নম্বর সতর্ক সংকেত ঘোষণা করার চট্টগ্রামে পাহাড় ধসের সতর্কতা জারি করে। সতর্কতা জারির ২৪ ঘণ্টার মধ্যেই শনিবার (১৪ সেপ্টেম্বর) ভোরে পাহাড় ধসের ঘটনা ঘটে। তবে আজ (শনিবার) বৃষ্টিপাত অব্যাহত থাকলেও নগরীর নিচু এলাকা জলমগ্ন হয়নি। 

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সংশ্লিষ্টরা জানান, সিডিএ ফৌজদাহাট লিংক রোড তৈরি করে পরিবেশবাদীদের মতামত উপেক্ষা করেই। পাহাড় কেটে সড়ক নির্মাণের আপত্তি থাকলেও আমলে নেয়া হয়নি। এই সড়কটি চালুর পর থেকে পাহাড় ধসের একাধিক ঘটনা ঘটেছে। অল্পের জন্য প্রতিবারই বড় দুর্ঘটনা থকে রক্ষা মেলেছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  লিংক রোড-পাহাড় ধস   যান চলাচল বন্ধ   চট্টগ্রাম বিভাগ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close