ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

বঙ্গোপসাগরে ট্রলার ডুবিতে নিহত ২, নিখোঁজ ১৬
প্রকাশ: শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ১০:১০ পিএম আপডেট: ১৩.০৯.২০২৪ ১০:১৩ পিএম  (ভিজিট : ২৯৭)
বঙ্গোপসাগরের ঝড়ো হাওয়ার কবলে পড়ে কক্সবাজার অংশে ‘এফবি রশিদা’ নামে ট্রলার ডুবে গেছে। এতে দুই জেলের মৃত্যু ও অন্য ট্রলারের জেলেসহ ১৬ জন নিখোঁজ রয়েছেন। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে সৈকতের উপকূল এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, সাগর উপকূলে লাবণি চ্যানেলে এফবি রশিদা নামে একটি এবং সাগরের ইনানী পয়েন্টে পাঁচটি ফিশিং ট্রলার ডুবে গেছে। এসব ট্রলারে থাকা মাঝি-মাল্লারা কূলে উঠতে পারলেও ১৬ জেলে নিখোঁজ রয়েছেন। 

নিহত মোহাম্মদ জামাল (৩৭) ও নুরুল আমিন (৩৫) নামে দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। মৃত জামালের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা এবং নুরুল আমিনের বাড়ি বাশখালী এলাকায়। 

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) তানভির হোসেন বলেন, সমুদ্র সৈকতে কর্মরত লাইফ গার্ড কর্মীরা ভাসমান অবস্থায় জেলেদের উদ্ধার করে তীরে নিয়ে আসেন। দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আরও কয়েকজন নিখোঁজ আছেন বলে শুনেছি। তাদের উদ্ধারের জন্য কাজ চলছে।

ডুবে যাওয়া ট্রলারের জেলে মোহাম্মদ ফরহাদ বলেন, বিকেল সাড়ে ৪টার দিকে সাগরের লাবণী এলাকায় আসার পর ঝড়ো বাতাসের কবলে পড়ি আমরা। তখন ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যায়। একসময় ট্রলারটি ডুবে যায়। আমাদের চার জেলে ঢেউয়ের স্রোতে ভেসে গেছেন। আরেক জেলে জামালের অবস্থা খারাপ ছিল। হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, ট্রলারটিতে ২৩ জন মাঝিমাল্লা ছিল। একজন মারা গেছেন। চারজন নিখোঁজ রয়েছেন।

সেইফ লাইফ গার্ড কর্মীদের ইনচার্জ ওসমান গনি বলেন, দায়িত্ব পালনের সময় লাইফ গার্ড কর্মীরা একটি ট্রলার ভেসে আসতে দেখেন। পরে কাছে গিয়ে ভাসমান জেলেদের কূলে নিয়ে আসেন।

এদিকে, সাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে সাগর উত্তাল হয়ে উঠেছে। বৈরী আবহাওয়ার কবলে পড়ে ৩০ থেকে ৩৫টি ফিশিং ট্রলারের খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন কক্সবাজার ফিশিং ট্রলার মালিক সমিতির সম্পাদক দেলোয়ার হোসেন।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বঙ্গোপসাগরে ট্রলার ডুবি-জেলে নিহত   জেলে নিখোঁজ   কক্সবাজার   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close