ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

মতবিনিময় সভায় ভুক্তভোগী ইমনের আক্ষেপ
‘গুলি আমার হাতে না লেগে বুকে লাগলে ভালো হতো’
প্রকাশ: শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ১০:০৩ পিএম  (ভিজিট : ৩৩০)
জয়পুরহাটে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ৪ আগস্ট বাম হাতে গুলিবিদ্ধ হন দরিদ্র পরিবারের সন্তান ইমন হোসেন। চিকিৎসা করাতে নিজের মোবাইল ফোন চার হাজার টাকায় বন্ধক রেখে চিকিৎসা করেন বলে অভিযোগ করেন ইমন। ইমন বলেন, ‘আমি’ত কোন দল করি না তবুও আমার খোঁজ নেয়নি জয়পুরহাটের সমন্বয়কেরা। আমার পরিবার খুবই দরিদ্র। গুলি আমার হাতে না লেগে বুকে লাগলে ভালো হতো’ এই বলে আক্ষেপ করেন তিনি।

এই ছাড়াও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত মোছা. রিতার ছোট ভাই রোকন ইসলাম বলেন, ‘আমার আপু মেধাবী ছাত্রী ছিলেন। তার অনেক ইচ্ছা ছিল পড়াশোনা করে বড় হয়ে ভালো কিছু করার। আমি বড় হয়ে আমার বোনের সেই ইচ্ছা পূরণ করতে চাই। তাই আমার পড়াশোনার খরচ ও পরিবারের পাশে দাঁড়ানোর জন্য আপনাদের কাছে আবেদন করছি।’

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে জেলা শিল্পকলা একাডেমিতে জয়পুরহাট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে গণঅভ্যুত্থানের প্রেরণায় আহত ভুক্তভোগী ও শহীদ পরিবারের সাথে মতবিনিময় সভায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কমিটির রাজশাহী বিভাগের দায়িত্বে থাকা সমন্বয়কদের সামনে কথাগুলো তুলে ধরেন ভুক্তভোগীরা।

এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক মাহিন সরকার বলেন, ‘শেখ হাসিনার পতনের পর ভারতে পালিয়ে গেলেও সেখানে বসে এখনো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছেন। আপনারা দেখেছেন, কিভাবে একটি পলিটিকাল বন্যা বাংলাদেশে ধেয়ে এসেছে। কোন বার্তা ছাড়াই পানি ছেড়ে দেওয়া হয়েছে। আমরা মনে করি এটা পলিটিকাল বন্যা। এর বাহিরেও বিভিন্ন গ্রুপ আমাদের ব্যানারকে ব্যবহার করে পলিটিকাল স্বার্থ উদ্ধারে উঠে পড়ে লেগেছে। আমাদের বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্র করছে।’

তিনি বলেন, আমি আহবান জানাবো, ৫ আগস্টের আগ পর্যন্ত ছাত্র-জনতা যেভাবে ঐক্যবদ্ধ থেকে ফ্যাসিস্ট হাসিনার পতন ঘটিয়েছেন এবং তাকে পালিয়ে যেতে বাধ্য করেছেন, সেইভাবেই আগামীতেও আপনারা ঐক্যবদ্ধ থাকবেন। কারণ আপনাদের ঐক্যবদ্ধতা দিন শেষে বাংলাদেশ বিনির্মাণে ও বর্তমান ভঙ্গুর কাঠামো পুনর্গঠনের ক্ষেত্রে খুব বেশি প্রয়োজন। আমরা সারাদেশ থেকে ছাত্র আন্দোলনে শহীদ ও আহতের তালিকা সংগ্রহ করছি। এসব পরিবারকে কিভাবে পুনর্বাসন করা যায় সে বিষয়ে আলোচনা হচ্ছে। আহতদের চিকিৎসার বিষয়ে আমরা কাজ করছি।

তিনি আরও বলেন, ফ্যাসিস্ট সরকারের ফেলে যাওয়া তাদের এদেশীয় দোসর ও আন্তর্জাতিক ষড়যন্ত্র বিভাজনের চেষ্টা করছে। দেশ ও জাতি গঠনের লক্ষ্যে সে দিকে সতর্ক থেকে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। তা না হলে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব ভূলুণ্ঠিত হওয়ার আশঙ্কা রয়েছে।

এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কমিটির অন্যতম সমন্বয়ক মাহিন সরকার বলেন, রাষ্ট্র সংস্কার করতে হবে। যদি রাষ্ট্র সংস্কার না করা হয়, তাহলে ভবিষ্যতে যারা ক্ষমতায় আসবেন তারাও ডিক্টেটর হয়ে যাবেন। এই জায়গাগুলো ঠিক করে দেওয়া উচিত। প্রয়োজনে আমাদের সংবিধান পুনর্লিখন করা দরকার।

গণ অভ্যুত্থানে পরিবারের সাথে সাক্ষাত এবং দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে জয়পুরহাটে ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় একথা বলেন কেন্দ্রীয় সমন্বয়ক মাহিন সরকার।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সমন্বয়ক কুররাতুল আইন কানিজ, ইফতেকার আলম আসাদ, সাইফুল ইসলাম, আবদুল্লাহ আল মাহমুদ মেহেদী, ফয়সাল আহমেদ, আল রাকিব, ফাতিন মাহদি, সাদিকুল ইসলাম স্বাধীন, শ্রী ঐশিক মন্ডল জয় ও ইমাম হুসাইন ইমন, জয়পুরহাটে আন্দোলনে নেতৃত্ব দেওয়া হাসিবুল হক সানজিদ, কেএম সাজিন, ছামিতুন ইসলাম মিতুন, মোহতাসিন মিনাল প্রমুখ।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন-মতবিনিময় সভা   জয়পুরহাট   রাজশাহী বিভাগ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close