ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ডেসকোর পরিচালনা পর্ষদ ভেঙে দেওয়ার দাবি বৈষম্য বিরোধী প্রকৌশলী পরিষদের
প্রকাশ: বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ৯:১১ পিএম আপডেট: ১৩.০৯.২০২৪ ৮:২০ পিএম  (ভিজিট : ২৭৯৯)
বিদ্যুৎ বিভাগের অধিনস্ত ডেসকোর পরিচালনা পরিষদ ভেংঙে দেয়ার দাবি জানিয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা ফাওজুল কবির খানকে চিঠি দিয়েছে বৈষম্য বিরোধী প্রকৌশলী পরিষদ। চিঠিতে ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ স্থগিতকরণ এবং দুর্নীতিগ্রস্থ কর্মকর্তাদের অপসারণ ও শাস্তির দাবি জানিয়েছে তারা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বৈষম্য বিরোধী প্রকৌশলী পরিষদের সমন্বয়কদের একজন জিহাদুল হক তালুকদার সময়ের আলোকে জানান, গত মঙ্গলবার এই সংক্রান্ত চিঠি উপদেস্টা মহোদয়কে দেয়া হয়েছে। আজকে (বৃহস্পতিবার) ডেসকোতে দেয়া হয়েছে। 

চিঠিতে বলা হয়েছে, বিগত স্বৈরাচার সরকারের রেখে যাওয়া তালিকার ভিত্তিতে ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক নিয়োগে তড়িঘড়ি লক্ষ্য করা যাচ্ছে। এ সিদ্ধান্তের কারণে ডেসকোর কর্মকর্তা কর্মচারীদের মধ্যে চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। এমতাবস্থায় ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ স্থগিত করার জোরালো দাবি জানাচ্ছি।

ডেসকোর পরিচালক, কর্মকর্তাসহ বেশ কয়েকজন ব্যক্তি দুর্নীতি, অনিয়ম ও শত শত কোটি টাকার রাষ্ট্রীয় অর্থ লোপাটের সাথে জড়িত। যার ফলে পাওয়ার সেক্টরের গুরুত্বপূর্ণ কোম্পানি-ডেসকো প্রতিবছর শত শত কোটি টাকা আর্থিক লোকসান গুনছে। বিগত স্বৈরশাসকের আমলে গত সাড়ে ১৫ বছরে দুর্নীতিগ্রস্থ ব্যক্তিদের নামে বিভিন্ন সময় বিভিন্ন সংবাদ মাধ্যমে যথেষ্ট তথ্য সম্বলিত সংবাদ প্রকাশিত হয়েছে, যা পত্রিকার কাটিংসহ সংযুক্ত করা হলো (সংযুক্তি-১)। নিম্নে উল্লিখিত দুর্নীতিগ্রস্থ ব্যক্তিগণ বিগত স্বৈরাচার সরকারের মদদপুষ্ট হয়ে রাষ্ট্রীয় কোষাগারের সম্পদ আত্মসাৎ করেছে, যা বর্তমান বৈষম্যবিরোধী আন্দোলনের মাধ্যমে অর্জিত স্বাধীনতার পরিপন্থী এবং শহীদদের সাথে চরম প্রতারণা ছাড়া আর কিছুই নয়। এমতাবস্থায় অনতিবিলম্বে উক্ত দুর্নীতিগ্রস্থ ব্যক্তিদেরকে আপনার অধীনস্থ ডেসকো এর গুরুত্বপূর্ণ পদ থেকে অপসারণ, দুর্নীতির তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা, শাস্তি নিশ্চিত করণ ও লোপাটকৃত অর্থ যৌক্তিক সময়ের মধ্যে রাষ্ট্রীয় কোষাগারে ফিরিয়ে আনার প্রয়োজনীয় পদক্ষেপের জোরালো দাবি জানাচ্ছি।

পাশাপাশি দুর্নীতিগ্রস্থ কর্মকর্তাদের বিরুদ্ধে অবস্থান নেওয়ার কারণে কিছু সংখ্যক সৎ, দক্ষ ও দেশপ্রেমিক কর্মকর্তাকে বছরের পর বছর অফিসিয়াল পদোন্নতি থেকে বঞ্চিত করে হেয় প্রতিপন্ন করা হয়েছে। এমনকি সিনিয়র কর্মকর্তাদের অধিকতর জুনিয়রদের অধীনে চাকরী করতে বাধ্য করা হয়েছে। এমতাবস্থায় পদ বঞ্চিত সেই সকল সৎ, দক্ষ ও দেশপ্রেমিক কর্মকর্তাদের উপযুক্ত পদসমূহে যথাযথ নিয়ম অনুসরণ করে পদোন্নতি দিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোরালো দাবি জানাচ্ছি।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close