ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

রাতের আঁধারে ফসল কেটে জমি দখলের অভিযোগ
প্রকাশ: শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ৪:৫১ পিএম  (ভিজিট : ৪১২)
মুন্সীগঞ্জের গজারিয়ায় কৃষি জমির মাটি এস্কেভেটর দিয়ে কেটে দখলের পায়তারা করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষ মতু পাঠানের বিরুদ্ধে। অভিযুক্ত মতু পাঠান উপজেলার বাউশিয়া ইউনিয়নের পুরান বাউশিয়া গ্রামের মৃত গাজী পাঠানের ছেলে।

এ ঘটনায় শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে গজারিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী নাসির উদ্দিন পাঠান।

অভিযোগ সূত্রে জানা যায়, ভবেরচর ইউনিয়নের লক্ষীপুর মৌজাস্থিত খতিয়ান বিআরএস ২৯২ এবং ১৮,১১৬,১৫৪, ১৫৫, ১৫৬,১৬১ দাগে ২ একর ৯২ শতাংশ ভূমির ওয়ারিস সূত্রে মালিক প্রায় ৪০ জন। উল্লেখিত ভূমির ১৮ দাগের সম্পত্তি পারিবারিক আপোষ বণ্টনের মাধ্যমে মোতালেব পাঠান মতু এবং অবশিষ্ট সম্পত্তি বাকি ওয়ারিশগণ শান্তিপূর্ণ ভাবে ভোগ দখল করে আসছে। কিন্তু গত বৃহস্পতিবার রাতের আঁধারে মোতালেব পাঠান মতু জমির মালিক কাউকে কিছু না জানিয়ে এস্কেভেটর দিয়ে ফসলি ও গাছপালা নষ্ট করে ১০০ শতাংশের মতো জায়গা জোরপূর্বক দখলের পায়তারা করে। উপায়ন্তর না পেয়ে ওয়ারিশগণের পক্ষে নাসির উদ্দিন পাঠান প্রতিপক্ষ মোতালেব পাঠান মতুসহ তিন জনের নাম অন্তর্ভুক্ত করে অজ্ঞাত ৫ থেকে ৬ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী নাসির উদ্দিন পাঠান বলেন, মতু অত্যাচারে আমাদের পুরো পরিবার অতিষ্ঠ। আমি নিজে এই ঘটনার ভুক্তভোগী। তার যা ইচ্ছে হচ্ছে তাই সে করে ফেলছে। এখন টাকা লোভে সন্ত্রাসী ভাড়া করে রাতের আঁধারে অন্যের জমি দখল করে ফেলেছে। আমরা তার শাস্তি দাবি করি।

বিষয়টির সম্পর্কে তার জানতে অভিযুক্ত মোতালেব পাঠান মতুর ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

বিষয়টি সম্পর্কে গজারিয়া থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান বলেন, এ বিষয়ে গজারিয়া থানাতে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। বিষয়টি আমরা খতিয়ে দেখবো।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ফসল কেটে জমি দখল-অভিযোগ   গজারিয়া-মুন্সীগঞ্জ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close