ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

স্থয়ী ক্যাম্পাসের দাবিতে রামেক শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি
প্রকাশ: বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ৭:৪৩ পিএম  (ভিজিট : ১৮২)
স্থয়ী ক্যাম্পাসের দাবিতে রাঙামাটি মেডিকেল কলেজ  (রামেক) শিক্ষার্থীরা অবস্থান ধর্মঘট পালন করেছে। বৃহস্পতিবার  (১২ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত রাঙামাটি জেলা প্রশাসন ফটকের সামনে এ ধর্মঘাট পালন করে। এটি তাদের লাগাতার তৃতীয় দিনের কর্মসূচি। এর আগে গত ২ দিন অস্থায়ী ক্যাম্পাস ও গণপূর্ত ভবনে বিক্ষোভ করে।

রাঙামাটি মেডিকেল কলেজ হাসপাতাল সৃষ্টির পর থেকে দীর্ঘদিন ধরে স্থায়ী ক্যাম্পাসের অভাবে শিক্ষার্থীরা নানান রকম সমস্যা ভোগ করে আসছে। তাদের ক্যাম্পাস তৈরির আশ্বাস থাকলে, বাস্তবায়ন হয়নি। প্রথম দফা ক্যাম্পাস নির্মাণ প্রকল্প একনেকে অনুমোদন পেলেও পরিকল্পনা ও নক্সা সংক্রান্ত ত্রুটির কারণে প্রকল্প বাতিল করা হয়। এরপর থেকে ঝুলে থাকে ক্যাম্পাস নির্মাণের সমস্ত আয়োজন। 

রাঙামাটি মেডিকেল কলেজ শিক্ষার্থীদের গত ১০ বছরের আন্দোলনের পরও ক্যাম্পাস নির্মাণ না হওয়ায় এবার তারা অনড় অবস্থান ঘোষণা করে। এই অবস্থায় রাঙামাটি জেলা প্রশাসক সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তার সাথে কথা বলে ১ বছরের মধ্যে স্থায়ী ক্যাম্পাস নির্মাণ বিষয়ে নিশ্চিত হন। রামেক শিক্ষার্থীগণ এর আগে  মঙ্গলবার ও বুধবার রামেক অস্থায়ী ক্যাম্পাস ও গণপূর্ত ভবন চত্বরে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচী পালন করে। নানান রঙের ফেস্টুন, ব্যানার নিয়ে রামেক শিক্ষার্থীগণ শান্তিপূর্ণভাবে গানে গানে ব্যতিক্রমি তাদের এ কর্মসূচি পালন করায় সকলের প্রসংশা কুড়িয়েছে। 

রাঙামাটি জেলা প্রশাসক মো. মোশাররফ হোসেন খান বলেন, ইতোমধ্যে উপদেষ্টা মহোদয়ের সাথে এ বিষয়ে আলাপ হয়েছে। ছাত্র নেতৃবৃন্দ পার্বত্য উপদেষ্টার সাথে আগামী মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর)  সাক্ষাত পেতে চায়। প্রশাসনের পক্ষে সেটা ব্যবস্থা করা হবে বলে জানানোর পর শিক্ষার্থীরা ফিরে গেছে। গণপূর্তের সাথেও কথা বলেছি। আগামী ১ বছরের মধ্যে তাদের স্থায়ী ক্যাম্পাস হবে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close