ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

১০ম গ্রেডে বেতনের দাবিতে সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের স্মারকলিপি প্রদান
প্রকাশ: বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪, ১০:১৫ পিএম  (ভিজিট : ২৩০)
সরকারের সকল মন্ত্রণালয়, দফতর, অধিদফতর, পরিদফতর ও সংস্থায় সার্ভে ডিপ্লোমাধারীদের বেতন স্কেল ১০ম গ্রেডে উন্নীত করার দাবিতে দেশব্যাপী জেলা প্রশাসক (ডিসি) বরাবর স্মারকলিপি দিয়েছে বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র-পেশাজীবি অধিকার বাস্তবায়ন পরিষদ। পরিষদের পক্ষ থেকে জানানো হয়েছে, দ্রুত দাবি বাস্তবায়ন না হলে লাগাতর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

বুধবার (১১ সেপ্টেম্বর) পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী ঢাকা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা। এ সময় উপস্থিত ছিলেন বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র-পেশাজীবি অধিকার বাস্তবায়ন পরিষদের আহবায়ক মো. শরিফুল ইসলাম ও সদস্য সচিব মো. মিরাজ হোসেনসহ ঢাকা জেলায় কর্মরত সকল দফতরের সার্ভেয়ারবৃন্দ। স্মারকলিপি প্রদানের আগে তারা ডিসি অফিস চত্ত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

স্মারকলিপিতে বলা হয়, সরকারের সকল দফতরে কর্মরত অন্যান্য ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ১০ম গ্রেড বেতন স্কেল কার্যকর করা হয়েছে। কিন্তু সমমান এবং এক ও অভিন্ন শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন হওয়া সত্ত্বেও সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদেরকে ১০ম গ্রেড বেতন স্কেল বাস্তবায়ন করা হয়নি। একই কারিকুলামে ডিগ্রি অর্জন করে কেউ দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা, আবার কেউ তৃতীয় শ্রেণিতে চাকরি করছেন। আমরা এই বৈষম্যের অবসান চাই। এই বৈষম্য নিরসনে বিগত সরকারগুলো প্রতিশ্রুতি দিলেও তা রক্ষা করেনি। এ সংক্রান্ত মন্ত্রণালয়ের সিদ্ধান্ত ও আদালতের নির্দেশ বাস্তবায়িত হয়নি। তাই বৈষম্যহীন বাংলাদেশে অনতিবিলম্বে অন্যান্য সকল ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং এর ন্যায় ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং (সার্ভেয়িং) পাশকৃতদের সার্ভেয়ার ও সমমান পদে কর্মরতদের বেতন স্কেল ১০ম গ্রেডে বা দ্বিতীয় শ্রেণির পদ-মর্যাদায় উন্নীত করার জোর দাবি জানাচ্ছি।

স্মারকলিপিতে সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের এক দফা দাবি বাস্তবায়নে অন্তর্বর্তী সরকারকে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়ে বলা হয়, দ্রুত দাবি বাস্তবায়ন না করা হলে বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র-পেশাজীবি অধিকার বাস্তবায়ন পরিষদ আন্দোলনের কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close