ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

যশোরে যবিপ্রবি শিক্ষক শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন
প্রকাশ: বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪, ৮:৫১ পিএম  (ভিজিট : ২৫৪)
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষার্থীদের মারধরের ঘটনায় যশোর প্রেসক্লাবের সামনে বিক্ষোভ ও মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। দোষীদের দ্রুত বিচারের আওতায় আনতে শিক্ষক-শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল যশোর পুলিশ সুপার মো. জিয়াউদ্দিন আহম্মেদের সাথে সাক্ষাৎ করেন।

বুধবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১টায় যশোর প্রেসক্লাবের সামনে বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের সকল শিক্ষক, কর্মকর্তা,কর্মচারী ও বিভাগের দেড় শতাধিক শিক্ষার্থী মানববন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে তারা বিক্ষোভ মিছিল নিয়ে যশোর পুলিশ সুপারের কার্যালয়ের সামনে অবস্থান নেন। 

এসময় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও সহযোগী অধ্যাপক ড. মোঃ কামরুল ইসলাম, ইইই বিভাগের চেয়ারম্যান ড. ইমরান খান, সহযোগী অধ্যাপক ড. মো. আমজাদ হোসেন, ড. মেহেদী হাসান জুয়েল, ড. মো. মজনুজ্জামান, সহকারী অধ্যাপক মো. আল আমিন, প্রভাষক মো. তারেকুজ্জামান, রবিউল ইসলাম, শুব দেব, জাহেদুল ইসলাম।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, টিউশনের পাওনা টাকা না দিয়ে বরং বহিরাগত সন্ত্রাসীদের ডেকে এনে কিভাবে সাধারণ শিক্ষার্থীর উপর হামলা করে এর জবাব তাদেরকে দিতে হবে। আমাদের সহপাঠীরা আহত হয়ে হাসপাতালের বিছানায় কাতরাচ্ছে আর হামলাকারীরা এখনো বাইরে নির্বিঘ্নে ঘুরে বেড়াচ্ছে। এসময় শিক্ষার্থীরা সব অপরাধীদের আটক করতে না পারায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন।

মানববন্ধনে ইইই বিভাগের চেয়ারম্যান ড. ইমরান খান বলেন, আমার শিক্ষার্থীর ওপর যে হামলা হয়েছে আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি। একটা কথা স্মরণ করিয়ে দিতে চাই শিক্ষার্থীরা যে নতুন বাংলাদেশ আমাদেরকে উপহার দিল জন্য তাদের কৃতজ্ঞতা জানানোর পরিবর্তে আমরা একটার পর একটা হামলা চালাচ্ছে। যেটা কখনোই কাম্য নয়। আমি প্রশাসনকে আহবান করব যে সকল সন্ত্রাসীরা এ ঘটনা ঘটিয়েছে তাদেরকে আইনের আওতায় নিয়ে এসে সুষ্ঠু বিচার করা।

পুলিশ সুপারের কার্যালয়ে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ইতিমধ্যে আমরা মামলার ১নং আসামি তানিয়া আলমকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছি। বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেন। বাকি অভিযুক্তদেরও দ্রুত গ্রেফতার করতে আমাদের টিম কাজ করে যাচ্ছে। আশা করছি খুব দ্রুতই তাদেরকে গ্রেফতার করতে সক্ষম হব।

উল্লেখ্য, গত সোমবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় টিউশনির বকেয়া টাকা চাওয়ায় বহিরাগত সন্ত্রাসী দিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থী মো. নেসার উদ্দীন ও তার সহধর্মীনীসহ ৫ জনকে মারধরের অভিযোগ উঠেছে যশোরের কাঠালতলা নিবাসী তানিয়া আলমের বিরুদ্ধে। এঘটনায় যশোর কোতোয়ালি মডেল থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেছেন এক শিক্ষার্থী।

সময়ের আলো/জিকে




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close