ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

নারায়ণগঞ্জ ছিল আন্দোলনের সময় অন্যতম যুদ্ধক্ষেত্র: সমন্বয়ক সারজিস
প্রকাশ: মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪, ৮:২৪ পিএম  (ভিজিট : ৩২৬)
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় নারায়ণগঞ্জ অন্যতম যুদ্ধক্ষেত্র ছিলো। আমরা এই ছাত্র-জনতার হাতে ভবিষ্যৎ বাংলাদেশকে দেখতে চাই। আমরা দেখতে চাই আমাদের সামনে যারা দাঁড়িয়ে আছে তাদের থেকে আগামীতে (নারায়ণগঞ্জ থেকে) এমপি, মন্ত্রী হবে। এমনকি এই নারায়ণগঞ্জ থেকে প্রধানমন্ত্রী হবে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের ইসদাইরে সামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সের মাঠে আয়োজিত এক সভায় এ কথা বলেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম। 

কেন্দ্রীয় এই সমন্বয়ক ছাত্রদের উদ্দেশ্য করে বলেন, ছাত্ররা যাতে কারো লাঠিয়াল বাহিনীতে পরিণত না হয়। অনেকে আমাদের ভাইদেরকে লাঠিয়াল বাহিনী হিসেবে ব্যবহার করতে চায়। নিজের মেধা আর যোগ্যতা দিয়ে স্বাবলম্বী হবেন। কোন ভাইয়ের যোগ্যতায় নয়। ছাত্র-জনতা কখনো চাঁদাবাজিকে সমর্থন করে না। নারায়ণগঞ্জে সড়কে, ফুটপাতে চাঁদাবাজি হয় এবং এখনে হচ্ছে। এগুলো বন্ধ হওয়া দরকার।  

এসময় সারজিস আলম আরও বলেন, অসংখ্য মানুষকে হত্যা করেছে স্বৈরাচারী হাসিনা। তাদের বিচার এদেশের মাটিতেই হবে। বাংলাদেশের যে নতুন প্রজন্ম আছে তারা একটু সুন্দর বাংলাদেশ চায়। ভবিষ্যতে যদি আবারও কোন ফ্যাসিস্টের আবির্ভাব হয় তখনো ছাত্র-জনতা রুখে দাঁড়াবে। তখনো বাবা-মাকে বলে আবার রাস্তায় নামবে ছাত্র-জনতা। 

এসময় ছাত্রদের উদ্দেশ্য সারজিস বলেন, সব কিছুর মধ্য থেকেও সবার আগে নিজেদের পড়াশোনাটা ঠিক মতো চালিয়ে যেতে হবে। যোগ্য হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। এসময় নারায়ণগঞ্জ মাদকের ব্যাপকতা নিয়েও কথা বলেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম এই সমন্বয়ক। মাদক ব্যবসায়ীদের প্রতি হুশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘যারা এই মরণ নেশা মাদক বিক্রি করে তাদের পক্ষে কোনদিন ছাত্র-জনতা দাঁড়াবে না। বাংলাদেশের মধ্যে অন্যতম জেলা এই নারায়ণগঞ্জ। এই জেলাকে প্রাচ্যের ড্যান্ডি বলা হয়। বাংলাদেশের জেলা যখন কেউ চিনতোও না তখন থেকে মানুষ এই নারায়ণগঞ্জকে চিনে। এই নারায়ণগঞ্জের বিষয়ে আমরা খবর নিয়ে জেনেছি, কিছু মুষ্টিমেয় মানুষ এখানকার জনগণকে জিম্মি করে রেখেছিলো। এখনো ঠিক তেমটিই হচ্ছে। এখানে মার্কেট, ফুটপাত, বাজার, পরিবহন সেক্টরে যে চাঁদাবাজি চলে তা ছাত্র-জনতা সমর্থন করে না। এই ধরনের কর্মকাণ্ড ছাত্র-জনতার আন্দোলনের স্পিরিটের সাথে যায় না।’

এদিকে সভা শুরুর আগে দুপুরে জেলা প্রশাসকের ডাক বাংলোতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদ হওয়া ১৪ জনের পরিবারের সাথে মতবিনিময় করেন সারজিস আলমসহ সমন্বয়করা। এসময় তার সাথে আরও উপস্থিত ছিলেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মেহেরাব সিফাত, সমন্বয়ক শাহীন মিয়া, সমন্বয়ক সামিয়া মাসুদ মম, সমন্বয়ক আব্দুল্লাহ সালেহীন অয়ন, আসিফ আদনান এবং নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক ফারহানা মানিক মুনা।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন-শহীদ পরিবার-মতবিনিময়   সমন্বয়ক সারজিস   নারায়ণগঞ্জ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close