ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

দাফনের ৩৫ দিন পর আন্দোলনে নিহত সূর্যের মরদেহ উত্তোলন
প্রকাশ: মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪, ৪:৩১ পিএম  (ভিজিট : ৩২৮)
আদালতের নির্দেশে দিনাজপুরের হাকিমপুর হিলিতে গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত সূর্যের মরদেহ ৩৫ দিন পর সুরতহাল রিপোর্ট ও ময়নাতদন্তের জন্য কবর থেকে উত্তোলন করা হয়েছে। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে ডাঙ্গাপাড়া কবরস্থান থেকে সহকারী কমিশনার ভূমি লায়লা ইয়াসমিন ও উপস্থিতি পুলিশ এর আসাদুজ্জামান সূর্যের লাশ উত্তোলন করা হয়। 

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত আসাদুজ্জামান সূর্য হাকিমপুর হিলি পৌর শহরের বড় ডাঙ্গাপাড়া গ্রামের মজনু মিয়ার ছেলে।

মরদেহ উত্তোলনের সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লায়লা ইয়াসমিন, হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. দুলাল হোসেন পিপিএম, মামলার তদন্ত কর্মকর্তা এসআই আরিফুল ইসলামসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। 

মামলার তদন্তকারী কর্মকর্তা হাকিমপুর থানার এসআই আরিফ হোসেন জানান, গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় হাকিমপুর থানার সূর্য ও পার্শ্ববর্তী পাঁচবিবি থানার নাইম নামে দুই জনের আগুনে পোড়া লাশ হাকিমপুর হিলি পৌরসভার সাবেক মেয়র জামিল হোসেন চলন্তর বাড়ি থেকে উদ্ধার করা হয়। সেসময় পুলিশের কর্মবিরতি চলায় এলাকাবাসী ময়নাতদন্ত ছাড়ায় সূর্য ও নাঈম এর লাশ দাফন করেন তার পরিবার। 

পরবর্তীতে গত ১৯ আগস্ট এ ব্যাপারে হাকিমপুর থানায় সূর্যের ভাই সুজন (২৮) বাদী হয়ে সাবেক মেয়র জামিল হোসেন চলন্ত, সাবেক উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ, সাবেক সংসদ সদস্য শিবলী সাদিকসহ ২৩ নাম উল্লেখ করে ও অপরিচিত ৯০-১০০ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। হাকিমপুর থানা মামলা নং-৭। 

তিনি বলেন, মামলার তদন্তের স্বার্থে সুরতহাল রিপোর্ট ও লাশের ময়নাতদন্তের জন্য পুলিশ আদালতে আবেদন করে। আদালত সহকারী কমিশনার (ভূমি) লায়লা ইয়াসমিনের উপস্থিতিতে সূর্যের মরদেহ উত্তোলন করার নির্দেশ দেন। তার উপস্থিতিতে আজ (মঙ্গলবার) কবর থেকে মরদেহ উত্তোলন করে সুরতহাল রিপোর্ট ও ময়নাতদন্ত সাপেক্ষে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ছাত্র আন্দোলন-নিহতের মরদেহ উত্তোলন   হিলি-দিনাজপুর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close