ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

রাবি সংস্কারের রূপরেখা প্রণয়নে সবার মতামত নিচ্ছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীরা
প্রকাশ: সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০২৪, ১০:২৫ পিএম আপডেট: ০৯.০৯.২০২৪ ১০:৩৪ পিএম  (ভিজিট : ২২১)
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সংস্কারের রূপরেখা প্রণয়নের জন্য সংশ্লিষ্টদের মতামত সংগ্রহ করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীরা। সোমবার (৯ সেপ্টেম্বর) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, রাবির সমন্বয়কদের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন রাবি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষক এবং অন্যান্য অংশীদারদের মতামতের ভিত্তিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় সংস্কারের রূপরেখা প্রণয়ন করতে চায়। এক্ষেত্রে দুটি মাধ্যমে অংশীদারদের মতামত, পর্যবেক্ষণ, পরামর্শ এবং দাবিদাওয়া সংগ্রহ করার পরিকল্পনা নেয়া হয়েছে।

প্রথমত, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে সরাসরি আলোচনা। এক্ষেত্রে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, বিভাগ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, কর্মরত সাংবাদিক, সাবেক-বর্তমান শিক্ষার্থীদের মতামত নিতে অনলাইনে গুগল ফর্ম উন্মুক্ত করা হচ্ছে। দ্বিতীয়ত, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক এবং অন্যান্য অংশীদারদের সাথে সরাসরি আলোচনা। এক্ষেত্রে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, অনুষদ, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, শিক্ষক গ্রুপ, কর্মকর্তা-কর্মচারী এবং অন্যান্য অংশীদারদের সঙ্গে সরাসরি আলোচনা করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ১০ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত এ ফর্মে মতামত দেয়া যাবে। এরপর সরাসরি আলোচনা এবং অনলাইন থেকে প্রাপ্ত দাবিদাওয়া এবং মতামতের ভিত্তিতে রাবি সংস্কারে আগামীর রূপরেখা প্রণয়ন করা হবে।

এবিষয়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন, রাবি সমন্বয়ক গেলাম কিবরিয়া চৌধুরী মিশু বলেন, গুগল ফর্ম এবং সরাসরি আলোচনা থেকে উঠে আসা পর্যবেক্ষণ, পরামর্শ, দাবি-দাওয়া বিবেচনায় নিয়ে আগামীর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রূপরেখা প্রণয়ন করা হবে। পাশাপাশি চাপ প্রয়োগকারী গোষ্ঠী হিসেবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শিক্ষার্থীদের সাথে নিয়ে এই রূপরেখা বাস্তবায়নে কাজ করে যাবে। রাজশাহী বিশ্ববিদ্যালয়কে একটা নিজস্ব স্ট্যান্ডার্ড হিসেবে বিনির্মাণ করতে সবার দায়িত্বশীল অংশগ্রহণ প্রত্যাশা করছি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, রাবি- গুগল ফর্ম লিংক

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  রাজশাহী বিশ্ববিদ্যালয়   রাবি সংস্কারের রুপরেখা প্রণয়ন-মতামত  




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close