ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

২০০ পৃষ্ঠার অভিযোগ, রাবি শিক্ষক সুজন সেনকে অব্যাহতি
প্রকাশ: সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০২৪, ৬:৫২ পিএম  (ভিজিট : ১৭৮)
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুজন সেনকে অ্যাকাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। সোমবার (৯ সেপ্টেম্বর) সকাল ১১ টায় বিভাগের সভাপতি অধ্যাপক ড. বনি আদমের নেতৃত্বে অনুষ্ঠিত বিভাগের ১৪১তম অ্যাকাডেমিক কমিটির জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

অধ্যাপক ড. বনি আদম বলেন, শিক্ষার্থীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে বিভাগে আজ (সোমবার) জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে তাকে (সুজন সেন) ক্লাস পরীক্ষাসহ সকল প্রকার অ্যাকাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে শিক্ষার্থীদের প্রেরিত অভিযোগ পত্রের ব্যাপারে সিদ্ধান্ত না আসা পর্যন্ত তিনি ক্লাস-পরীক্ষাসহ অ্যাকাডেমিক কার্যক্রমে অংশ নিতে পারবেন না।

এরআগে গতকাল রোববার দুপুরে ‘দালাল’, ‘চাটুকার’ ও ‘তেলবাজ’ আখ্যা দিয়ে ড. সুজন সেনের বিরুদ্ধে দুর্নীতি, স্বেচ্ছাচারী ও অশিক্ষক সুলভ আচরণসহ বিভিন্ন অভিযোগ এনে অপসারণের দাবি জানান বিভাগটির শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর ২০০ পেইজের অভিযোগ পত্র জমা দেন। পাশাপাশি, বিভাগের সভাপতি বরাবর অনুলিপি দেন তারা। 

এদিন বেলা ১২টার দিকে চারুকলা অনুষদের মুক্ত মঞ্চের সামনে জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দেন শিক্ষার্থীরা। পরবর্তীতে শিল্পচর্চা জয়নুল আবেদিন অ্যাকাডেমিক ভবনের সামনে অভিযুক্ত শিক্ষকের কুশপুত্তলিকা পোড়ান তারা।

শিক্ষার্থীরা জানান, সম্প্রতি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শুরু থেকেই গ্রাফিতি আঁকা ছাড়াও প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অংশ নেয় চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সাধারণ শিক্ষার্থীরা। এই আন্দোলন শিক্ষার্থীদের সুন্দর বাংলাদেশ গঠনে নতুনভাবে আশান্বিত করে। এটি সমুন্নত রাখতে বিভাগের শিক্ষক ড. সুজন সেন কর্তৃক দীর্ঘদিনের অন্যায়, অনিয়ম, স্বৈরাচারী এবং স্বেচ্ছাচারিতামূলক কাজের বিরুদ্ধে একতাবদ্ধ হয়েছেন তারা।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  রাজশাহী বিশ্ববিদ্যালয়   রাবি শিক্ষককে অব্যাহতি  




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close