ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ঠাকুরগাঁও সীমান্তে গুলিতে কিশোরের মৃত্যু, লাশ নিয়ে গেল বিএসএফ
প্রকাশ: সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০২৪, ৫:২২ পিএম  (ভিজিট : ৩১২)
ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গী উপজেলার একটি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে জয়ন্ত কুমার সিংহ ওরফে জাম্বু (১৫) নামের বাংলাদেশি এক যুবকের মৃত্যু হয়েছে। এসময় তার বাবাসহ গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছে আরও ২ জন।

সোমবার (৯ সেপ্টেম্বর) ভোর ৪ টার সময় জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইউনিয়নের কান্তি ভিটা সীমান্তের মেইন পিলার ৩৯২/ ৪ এস এর নিকটে বিএসএফ কর্তৃক নিহতের এ ঘটনা ঘটে। 

নিহত জয়ন্ত কুমার সিংহ ওরফে জাম্বু বালিয়াডাঙ্গী উপজেলার ফকিরভিঠা বেলপুকুর গ্রামের শ্রী মহাদেব কুমার সিংহের ছেলে।

আহতরা হলেন- বাবা মহাদেব কুমার সিংহ (৪৫) এবং বালিয়াডাঙ্গীর নিটলডোবা গ্রামের বাংঠু মোহাম্মদের ছেলে দরবার আলী (২৮)। আহতরা রংপুরের অজ্ঞাত কোন স্থানে চিকিৎসাধীন রয়েছে বলে জানা যায়।

সূত্র জানায়, সোমবার (৯ সেপ্টেম্বর) ভোরে জেলার বালিয়াডাঙ্গী উপজেলার সীমান্তে চোরাকারবারি চক্রের দালাল মিস্টার, দুলাল এবং কাজির উদ্দীন এর নেতৃত্বে ১৬ সদস্যের একটি দল উপজেলার ধনতলা ইউনিয়নের কান্তি ভিটা সীমান্তের মেইন পিলার ৩৯২/ ৪ এস এর পাশ দিয়ে ভারতে অবৈধ অনুপ্রবেশের চেষ্টা করে। এ সময় তারা ভারতের একশ গজ অভ্যন্তরে দিঘলবস্তি নামক স্থানে পৌঁছালে ভারতীয় ডিংগাপাড়া ১৫২ বিএসএফ ক্যাম্পের জোয়ানরা কয়েক রাউন্ড গুলি করলে ঘটনাস্থলেই নিহত হয় জয়ন্ত এবং গুলিবিদ্ধ অবস্থায় বাংলাদেশের অভ্যন্তরে পালিয়ে আসে জয়ন্তর বাবা মহাদেব ও দরবার আলী। চোরাকারবারি চক্রের দালালরাসহ অন্যরা পালিয়ে যায়। পরে জয়ন্তর লাশ ডিংগাপাড়া ক্যাম্পে নিয়ে যায় বিএসএফ জোয়ানরা।

বিএসএফের গুলিতে নিহতের বিষয়টি নিশ্চিত করে বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ (ওসি) ফিরোজ কবির বলেন, কি কারণে তারা সীমান্তে গিয়েছিল তা নিশ্চিত হওয়া যায়নি। তবে নিহতের লাশ বিএসএফের হেফাজতে রয়েছে।  

প্রতিবেদন লেখা পর্যন্ত সর্বশেষ সোমবার বিকেলে ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনস্থ বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা বিওপি এবং ভারতীয় ডিংগাপাড়া ১৫২ বিএসএফ এর মধ্যে মরদেহ হস্তান্তর বিষয়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হবার কথা রয়েছে। 

তবে এ বিষয়ে ঠাকুরগাঁও ৫০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল তানজির আহমদ এবং ৫০ বিজিবির সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি এবং তাদের পক্ষ থেকে কোন তথ্যও পাওয়া যায়নি। 

সীমান্তে বেড়েই চলছে লাশের মিছিল। এক সপ্তাহের ব্যবধানে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে প্রাণ গেলো বাংলাদেশি আরেক কিশোরের। বর্তমানে নিহতের লাশ বিএসএফের হেফাজতে রয়েছে।

উল্লেখ্য, সপ্তাহ ব্যবধানে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে প্রাণ গেলো বাংলাদেশি আরেক কিশোরের। এরআগে গত ১ সেপ্টেম্বর মা সঞ্জিতা রানী দাশের সঙ্গে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার লালারচক সীমান্ত দিয়ে চোরাই পথে ভারতে আত্মীয়ের বাড়িতে যাচ্ছিল কিশোরী স্বর্ণা রানী দাশ (১৪)। এ সময় বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে স্বর্ণা ঘটনাস্থলেই মারা যায়। এ ঘটনার পর সপ্তাহ পেরোতেই আরেক বাংলাদেশির প্রাণ নিল ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ   সীমান্তে বাংলাদেশির মৃত্যু   ঠাকুরগাঁও   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close