ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সীতাকুণ্ডের জাহাজভাঙা কারখানায় বিস্ফোরণ: দগ্ধ এক শ্রমিকের মৃত্যু
প্রকাশ: রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ১১:০৮ এএম  (ভিজিট : ২৪৬)
চট্টগ্রামের সীতাকুণ্ডের জাহাজভাঙা কারখানায় বিস্ফোরণে অগ্নিদগ্ধ আটজন শ্রমিককে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। এরমধ্যে একজন মারা গেছে। মৃত ব্যক্তির নাম আহমেদ উল্লাহ(৩৮)।

শনিবার (৭ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টার দিকে অগ্নিদগ্ধ আট শ্রমিককে ঢাকার জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসলে আহমেদ উল্লাহকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। দগ্ধরা হলেন বরকত উল্লাহ ওরফে রফিক (২৩) আনোয়ার হোসেন (৪৫), আল আমিন (২৩) জাহাঙ্গীর আলম (৪৮), হাবীব (৩৫), মো. খাইরুল ওরফে রফিকুল (২১) ও আবুল কাশেম (৩৯)।

বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম জানান, রাতে চট্টগ্রাম থেকে আটজন দগ্ধকে ইনস্টিটিউটে নিয়ে আসা হয়। এরমধ্যে আহমেদ উল্লাহ নামে একজন মারা গেছে। তার শরীরের ৯০শতাংস দগ্ধ ছিল।

এদের মধ্যে বরকত উল্লাহর শরীরের ৬০ শতাংশ, আনোয়ার হোসেনের ২৫ শতাংশ, আল আমিনের ৮০ শতাংশ, জাহাঙ্গীর আলমের ৭০ শতাংশ, হাবিবের ৪৫ শতাংশ, আবুল কাশেমের ৭০ শতাংশ ও খায়রুল ইসলাম ৮০ শতাংশ দগ্ধ হয়েছেন। এদের সবার অবস্থা আশঙ্কাজনক।

সহকর্মী নাজমুল ইসলাম জানান, শনিবার বেলা ১২টার দিকে সীতাকুণ্ড তেতুলিয়া এলাকায় জাহাজে কাজ করার সময় তেলের টাংকিতে বিস্ফোরণ হয়ে দগ্ধ হয় তারা।  প্রথমে তাদেরকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজে নেওয়া হয়। উন্নত চিকিৎসার জন্য আটজনকে রাতেই  জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি হাসপাতাল নিয়ে আসা হয়।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close