ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রোবট অলিম্পিয়াড জাতীয় পর্বের নিবন্ধন চলছে
প্রকাশ: রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ২:০১ এএম  (ভিজিট : ২৬২)
শিশু-কিশোরদের রোবটিকসে আগ্রহী করে তুলতে ১৯৯৯ সাল থেকে আয়োজিত হচ্ছে আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াড। এরই ধারাবাহিকতায় আগামী ২৭-২৮ সেপ্টেম্বর বাংলাদেশ রোবট অলিম্পিয়াডের জাতীয় পর্ব অনুষ্ঠিত হবে ঢাকায়।

এতে ৭-১৮ বছর বয়সি শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। বাংলাদেশ রোবট অলিম্পিয়াডের বিজয়ীদের নিয়ে আন্তর্জাতিক দল নির্বাচনি ক্যাম্প আয়োজন করা হয়। অংশগ্রহণকারীদের মধ্য থেকে সেরাদের নিয়ে বাংলাদেশ দল গঠন করা হয়। এরা আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে অংশ নেয়। ২০১৮ সাল থেকে প্রতি বছরই আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে বাংলাদেশ দল অংশগ্রহণ করছে ও প্রতি বছরই বাংলাদেশের জন্য পদক অর্জন করছে। ২০২৪ সালের জানুয়ারি মাসে গ্রিসের এথেন্সে অনুষ্ঠিত ২৫তম আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে বাংলাদেশ দল তিনটি স্বর্ণ, ছয়টি রুপা, চারটি ব্রোঞ্জ ও দুটি কারিগরি পদক অর্জন করে। এ বছর ক্রিয়েটিভ ক্যাটাগরি, ক্রিয়েটিভ মুভি ও ফিজিক্যাল কম্পিউটিংয়ে তিনটি ভিন্ন ক্যাটাগরিতে প্রতিযোগিতাটি হবে।

এ বছরের রোবট অলিম্পিয়াডের মূল থিম হচ্ছে ‘Future Marine City Busan : Industry, Tourism, Culture.’ অলিম্পিয়াডের বিষয়ে বিস্তারিত দেখতে ও নিবন্ধন করতে হবে bdro.org এই ওয়েবসাইটে। এবার ২৬তম আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে দক্ষিণ কোরিয়ার বুসান শহরে, আগামী বছরের ১৭-২১ জানুয়ারি পর্যন্ত।


সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close