ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

১৬ বছর পর পাবনায় জামায়াতের রুকন সম্মেলন
প্রকাশ: শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪, ৮:৫৯ পিএম  (ভিজিট : ২০২)
ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে অর্জিত বিজয় টেকসই ও অর্থবহ করতে ১৬ বছর পরে প্রকাশ্যে রুকন সম্মেলন ও শিক্ষা বৈঠক করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী পাবনা সদর উপজেলা শাখা। শনিবার (৭ সেপ্টেম্বর ) সকাল থেকে দুপুর পর্যন্ত দারুল আমান ট্রাষ্টের আলহাজ্ব আছির উদ্দিন সরদার অডিটোরিয়ামে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

জামায়াতে ইসলামী পাবনা সদর উপজেলার আমীর আব্দুর রবের সভাপতিত্বে ও সেক্রেটারি ইবরাহিম খলিল আইনুলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও পাবনা জেলা আমীর অধ্যাপক আবু তালেব মন্ডল। বিশেষ অতিথি ছিলেন বগুড়া অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত ও কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য অধ্যাপক নজরুল ইসলাম, পাবনা জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি হাফেজ মাওলানা ইকবাল হোসাইন। এসময় পাবনা সদরের ১০টি ইউনিয়নের সকল রুকন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে আবু তালেব মন্ডল বলেন, ছাত্র-জনতার আন্দোলনের এ বিজয় টেকসই ও অর্থবহ করতে দল-মত-নির্বিশেষে জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় রুকনদের কার্যকর ভূমিকা রাখতে হবে। সকল পর্যায়ে দায়িত্বশীল মানুষ তৈরি করতে হবে। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে দেশ থেকে স্বৈরাচার সরকার পালিয়েছে। এখন দেশটাকে নতুন করে ঢেলে সাজাতে হবে। ষড়যন্ত্রকারী গোষ্ঠী যেন সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে না পারে সেজন্য সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। ভ্রাতৃত্ব বজায় রেখে দেশ গড়ার কাজে নিজেদের নিয়োজিত করতে হবে।

তিনি আরও বলেন, আওয়ামী-বাকশালীরা মানুষের মর্যাদা দেয়নি। বরং আমাদের ক্ষেত্রে সব সময় শূন্য সহনশীলতা দেখানো হয়েছে। আমাদের ওপর অঘোষিতভাবে দেখামাত্র গুলির নির্দেশ আগে থেকেই ছিল। এমন কোনো জুলুম-নির্যাতন নেই যা আমাদের ওপর চালানো হয়নি। প্রথম সারির সকল নেতাকে মিথ্যা ও বানোয়াট মামলায় ফাঁসি দেওয়া হয়েছে। অসংখ্য নেতাকর্মীকে গুম-খুন করা হয়েছে। কিন্তু তারা জামায়াতের অগ্রযাত্রা কোনোভাবেই রোধ করতে পারেনি। বরং শত শাহাদাত ও জুলুম-নির্যাতনের পথ ধরেই জামায়াত কাঙ্ক্ষিত গন্তব্যে সফলভাবেই অগ্রসর হচ্ছে। আগামী দিনে মানবতার মুক্তির জন্য বিজয় আমাদের সুনিশ্চিত ইনশাআল্লাহ।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বাংলাদেশ জামায়াতে ইসলামী   জামায়াতের রুকন সম্মেলন   পাবনা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close