ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ডিএসসিসির ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলীকে অব্যাহতি
প্রকাশ: শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪, ৭:০৭ পিএম  (ভিজিট : ১৫২)
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আশিকুর রহমানের সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

শনিবার (৭ সেপ্টেম্বর) ডিএসসিসির প্রশাসক ড. মহ. শের আলী সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দফতর আদেশে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রশাসক ড. মহ. শের আলী বলেন, আশিকুর রহমান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী, বর্তমানে ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন তাকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, কর্মচারী চাকরি বিধিমালা, ২০১৯ এর বিধি ৫৫ (১) অনুসারে গত ১৫ আগস্ট জারিকৃত দফতর আদেশমূলে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তার সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহারপূর্বক অভিযোগের দায় থেকে তাকে অব্যাহতি প্রদান করা হলো।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ফলে গণঅভ্যুত্থানের মাধ্যমে আওয়ামী লীগ সরকারের পতনের পর আশিকুর রহমানকে অপসারণের দাবিতে আন্দোলন করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তা ও কর্মচারীরা। এমন পরিস্থিতিতে ১৩ আগস্ট স্বেচ্ছায় অবসর গ্রহণের আবেদন করেন প্রধান প্রকৌশলী। তবে সেই আবেদন গৃহীত হয়নি। দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ, অদক্ষতা ও দুর্নীতির অভিযোগের গুরুদণ্ডে দণ্ডনীয় অপরাধের কথা উল্লেখ করে পরদিন তাকে করপোরেশন থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

ডিএসসিসি সূত্রে জানা যায়, অদক্ষতা ও দুর্নীতির অভিযোগে প্রকৌশলী আশিকুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়। সেই বরখাস্তের আদেশ প্রত্যাহারের আগেই ২ সেপ্টেম্বর নগর ভবনে প্রবেশ করেন। 

প্রকৌশলী আশিকুর রহমান আদালতের বিবৃতি দিয়ে নগরভবনের সবাইকে বলেন, আদালত তার সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেছেন। কিন্তু তার সাময়িক বরখাস্ত স্থগিতের এমন কোনও নোটিশ আসেনি বলে জানায় ডিএসসিসি সূত্র। তার বিরুদ্ধে দীর্ঘদিন ধরে নানা দুর্নীতি ও অনিয়মের অভিযোগ ওঠে। কিন্তু ক্ষমতাসীন আওয়ামী লীগের আস্থাভাজন হওয়ায় তার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close