ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

রাস্তা সংস্কারের দাবিতে গজারিয়ায় মহাসড়ক অবরোধ
প্রকাশ: শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪, ৪:৩০ পিএম  (ভিজিট : ৩৫৬)
মুন্সীগঞ্জের গজারিয়ায় জামালদী বাসস্ট্যান্ড থেকে হোসেন্দী বাজার পর্যন্ত রাস্তা সংস্কারের দাবিতে মহাসড়ক অবরোধ করে মানববন্ধন করেছে ছাত্র-জনতা। শনিবার (৭ সেপ্টেম্বর) বেলা১২ ঘটিকায় উপজেলার জামালদী বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে তারা। এ সময় মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

জানা যায়, জামালদী বাসস্ট্যান্ড থেকে গজারিয়া লঞ্চঘাট সড়কের হোসেন্দী বাজার পর্যন্ত সড়কটি দীর্ঘ দিন যাবত জরাজীর্ণ, স্থানীয় শিল্প প্রতিষ্ঠানের ভারী যানবাহন চলাচল করার কারণে ও দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় চলাচলের জন্য রাস্তাটি ব্যবহারের একেবারেই অনুপযোগী হয়ে পড়েছে। সামান্য বৃষ্টিতেই রাস্তাটি দিয়ে স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের যাতায়াতেও সমস্যায় পড়তে হয়। রাস্তাটির বিভিন্ন স্থানে দেবে গিয়ে সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। সেই সাথে দুটো ব্রিজ নির্মাণে ধীরগতির কারণে এই সমস্যা দীর্ঘায়িত হচ্ছে।

মানববন্ধনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সাইফুল ইসলাম বলেন, এ পথে চলাচলকারী মানুষের ধৈর্যের বাঁধ ভেঙে গেছে। তিন বছর যাবত দুটো ছোট ব্রিজের নির্মাণ কাজ শেষ হয় নাই। অবিলম্বে ব্রিজ নির্মাণ কাজ শেষ ও রাস্তা সংস্কারের দাবি জানাই। 

বিষয়টা নিয়ে স্থানীয় সানরাইজ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রাসেল আহমেদ বলেন, রাস্তাটির পাশেই আমাদের বিদ্যালয়। বিদ্যালয়ে আসা-যাওয়ার জন্য এই রাস্তাটির কোনো বিকল্প নেই। দীর্ঘদিন রাস্তাটির সংস্কার না হওয়ায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

মানববন্ধনে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সাইফুল ইসলাম, এমরান, ফয়সাল, সুজন, জিতু, সহিদুল ইসলাম মুন্না, সফিউদ্দিন, মাসুম, অমিত, সাইফুল ইসলাম প্রমুখ।

বিষয়টা সম্পর্কে উপজেলা প্রকৌশলী সামিউল আরেফিন বলেন, আমরা সড়কের একাধিক স্থান সংস্কারের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেছি। দ্রুতই সংস্কার কাজ শুরু হবে আর ব্রিজ নির্মাণ কাজ শেষ করার জন্য ঠিকাদারকে চিঠি দেওয়া হয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  রাস্তা সংস্কারের দাবি-মহাসড়ক অবরোধ   গজারিয়া-মুন্সীগঞ্জ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close