ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

নদীতে লাফ দেওয়া নারীকে বাঁচাতে গিয়ে
চুয়াডাঙ্গায় নিখোঁজের ৩৬ ঘণ্টা পর মরদেহ উদ্ধার
প্রকাশ: শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪, ১১:০৯ এএম  (ভিজিট : ১৭২)
নিখোঁজের প্রায় ৩৬ ঘণ্টা পর কুমার নদ থেকে উদ্ধার হয়েছে পরোপকারী আবুল কালামের মরদেহ।

শনিবার (৭ সেপ্টেম্বর) কুমার নদে জন্য লাফ দেওয়া নারীর জীবন বাঁচাতে গিয়ে নিজের জীবন বিপন্নকারী মধ্য বয়সী আবুল কালামের মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসা হয়েছে।

গত ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় গোবিন্দপুরের স্বামী পরিত্যক্ত এক নারী আত্মহত্যা করার জন্য কুমার নদের সাদাব্রীজ থেকে লাফ দেন। তাকে বাঁচাতে মধ্য বয়সী আবুল কালাম নদীতে ঝাঁপ দিয়ে নারীকে উদ্ধার করলেও নিজে পানির স্রোতে ভেসে যান। ঘটনার রাত থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি টিম ও আলমডাঙ্গা গণত্রান কমিটির রেসকিউ টিম উদ্ধার অভিযানে নামে। নদীতে লাফ দেওয়া নারীকে বাঁচাতে যাওয়া পরোপকারী আবুল কালাম (৫৮) আলমডাঙ্গা পৌর শহরের কাছারি বাজারের মৃত আব্দুল মজিদ মিয়ার ছেলে।

জানা গেছে, আলমডাঙ্গা পৌর এলাকার  গোবিন্দপুর গ্রামের হাশোর আলীর মেয়ে স্বামী পরিত্যক্ত মেয়ে সুমি খাতুন (৩২)। তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় আত্মহত্যা করতে সাদাব্রীজ থেকে কুমার নদে লাফ দেন। প্রত্যক্ষদর্শীদের কেউ তাকে বাঁচাতে চেষ্টা না করলে ঘটনাস্থলে উপস্থিত মধ্যবয়স্ক আবুল কালাম পানিতে লাফ দেন। এক পর্যায়ে সুমিকে জীবন্ত উদ্ধার করতে পারলে নিজে জীবন নিয়ে ডাঙ্গায় উঠতে পারেন নি। নদের প্রচণ্ড স্রোতের তোড়ে হারিয়ে যান। এলাকাবাসীসহ আলমডাঙ্গা ফায়ার সার্ভিসের একটি টিম গভীর রাত অবধি চেষ্টা করলেও লাশের সন্ধান পাননি।

প্রত্যক্ষদর্শী অনেকে জানান, আবুল কালাম পানিতে ডুবে গেলে আলমডাঙ্গা ফায়ার সার্ভিসকে সংবাদ দেওয়া হয়। ফায়ার সার্ভিসের  সদস্যরা এক পর্যায়ে নদে নেমে লাশ খুঁজতে শুরু করেন। পরে খুলনা থেকে নাবিকদের (ডুবুরি) একটি টিম উদ্ধার কাজে যোগ  দেন। শুক্রবার বিকেল পর্যন্ত নাবিক দল ও আলমডাঙ্গা গণত্রান কমিটির রেসকিউ টিম উদ্ধার অভিযান চালিয়ে মরদেহের সন্ধান করতে পায় না। শনিবার সকালে আলমডাঙ্গার আটকপাট থেকে জামজামির দিকে জিকে সেচ প্রকল্পের ক্যানেলে মৎস্য শিকারি এক বৃদ্ধ একটি ঝোপে মরদেহ ভাসতে দেখে পরিবারের লোকজনকে সংবাদ দেয়। সকাল সাড়ে ৭ টার দিকে পরিবারের লোকজন আলমডাঙ্গা ফায়ার সার্ভিস ও আলমডাঙ্গা গণত্রান কমিটির রেসকিউ টিম মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, ঘটনার দিন থেকে শুক্রবার গভীর রাত অবদি কুমার নদে মরদেহের সন্ধানে অভিযান চালানো হয়। শনিবার সকালে মরদেহ ফুলে ভেসে উঠে। আলমডাঙ্গা গণত্রান কমিটির রেসকিউ টিমকে সাথে মরদেহ উদ্ধার করা হয়। 


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close