ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

জিম্মি করে ফিশারিতে বিষ প্রয়োগ, মরল ৫০ লাখ টাকার মাছ
প্রকাশ: শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪, ৩:৫৯ পিএম  (ভিজিট : ৫২০)
ময়মনসিংহের ত্রিশাল উপজেলার আমিরাবাড়ী ইউনিয়নের একটি মৎস্য ফিশারিতে পূর্ব শত্রুতার জেরে বিষ প্রয়োগ করে ৫০ লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দিবাগত গভীর রাতে উপজেলার আমিরাবাড়ী ইউনিয়নের গুজিয়াম নদীর পাড় গ্রামের সিপাহি বাড়ীর মৃত মফিজ উদ্দিনের ছেলে শফিকুল ইসলামের বিসমিল্লাহ নামক ফিশারিতে এ ঘটনা ঘটে। বিষ প্রয়োগের ফলে পুকুরে থাকা প্রায় ৫০ টন পাঙ্গাশ মাছ মরে ভেসে গেছে। যার আনুমানিক মূল্য ৫০ থেকে ৬০ লক্ষ টাকা। 

জানা যায়, রফিকুল ইসলাম প্রায় চার একর জায়গার ওপর ফিশারি খনন করে কয়েক বছর ধরে মাছ চাষ করে আসছেন। এবার পুকুরে পাঙ্গাশ, তেলাপিয়াসহ দেশীয় বিভিন্ন জাতের মাছ চাষ করেছিলেন। এতে তার প্রায় কয়েক লক্ষ টাকা তার খরচ করতে হয়েছে। তাদের ধারণা তিন চার মাসের মধ্যেই মাছগুলো বাজারে বিক্রির উপযোগী হয়ে উঠত। 

ফিশারির নাইট গার্ড সামিউল বলেন, আমি লাইট মেরে দেখতে পারি ছয় সাত জন লোক পুকুরটি অবস্থান করছিল। দূর থেকে দুষ্কৃতিকারীরা আমাকে মেরে ফেলার হুমকি দেন। পরে আমি দৌড়ে পালিয়ে ফিশারি মালিককে বিষয়টি অবগত করি। 

স্থানীয় জসীম উদ্দীন বলেন, সন্ত্রাসীরা ধারালো অস্ত্রের ভয়-ভীতি দেখিয়ে পুকুরে বিষ প্রয়োগ করে। একই এলাকার আবু বক্কর ও আরিফ মিয়া বলেন, সন্ত্রাসীরা পূর্বেও এই ফিশারিতে বিষ প্রয়োগ করে ব্যাপক ক্ষতি করে। বর্তমানে ৬০/৭০ লক্ষ টাকার মাছ মেরে ফেলেছে। এই লোকটি এখন ধ্বংস হওয়ার পথে। 

ফিশারির মালিক রফিকুল ইসলাম জানান, সকালে পুকুরের পাড়ে বিষের বোতল ও বিষাক্ত ট্যাবলেট পড়ে থাকতে দেখি। পুকুরে বিষ প্রয়োগের কারণেই সব মাছ মরে ভেসে উঠেছে। 

তিনি আরও বলেন, সন্ত্রাসীদের সাথে তাদের পারিবারিক ঝগড়া ও মামলা ছিল। কোর্ট থেকে জামিন পেয়ে সন্ত্রাসীরা এ ঘটনা ঘটায়। 

রফিকুল ইসলামের ছেলে নাঈম মিয়া বলেন, একদল মুখচেনা সন্ত্রাসীরা গতকাল (বৃহস্পতিবার) রাত সাড়ে তিনটার দিকে আমাকে জিম্মি করে মুখ চেনা সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র দিয়ে ভয়-ভীতি প্রদর্শন করে মৎস্য ফিশারিতে বিষ প্রয়োগ করে। এর আগেও তারা আমাদের ফিশারিতে বিষ প্রয়োগ করে লক্ষ লক্ষ টাকার মাছ মেরে ফেলেছে।  

এ ব্যাপারে ফিশারির মালিক রফিকুল ইসলাম ত্রিশাল থানায় একটি অভিযোগ দাখিল করার জন্য প্রস্তুতি নিচ্ছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ফিশারিতে বিষ প্রয়োগ-মরল মাছ   ত্রিশাল-ময়মনসিং  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close