ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

পলাশে জুটমিলে হামলা-ভাঙচুর, ৬ নিরাপত্তাকর্মী আহত
প্রকাশ: শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৫২ পিএম  (ভিজিট : ২৫০)
নরসিংদীর পলাশে আকিজ-বশির গ্রুপের মালিকাধীন একটি জুটমিলে হামলা চালিয়েছে মিলের বিক্ষুব্ধ শ্রমিকরা। হামলায় মিলের প্রশাসনিক ভবন, লেবার অফিস, নিরাপত্তা অফিস, গেস্ট হাউজসহ বিভিন্ন অফিস কক্ষে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করা হয়। এসময় বাধা দিতে গিয়ে মিলের ৬ নিরাপত্তাকর্মী আহত হয়। 

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাতে বাগপাড়া গ্রামে অবস্থিত জনতা জুটমিলে এই হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে র‌্যাব, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মিলের শ্রমিক ও কর্মকর্তারা জানান, গত কয়েকদিন ধরে শ্রমিকরা বেতন বোনাস বৃদ্ধিসহ ১৪ দফা দাবিতে আন্দোলন করে আসছিল। গতকাল (বৃহস্পতিবার) রাতে শ্রমিকদের দাবি নিয়ে মালিকপক্ষের সাথে শ্রমিক প্রতিনিধির বৈঠক চলছিল। এসময় মালিক পক্ষ দাবি বাস্তবায়নে ১৫ দিন সময় চাইলে শ্রমিকদের একটি অংশ বিক্ষুব্ধ হয়ে মিলের বিভিন্ন অফিসে হামলা-ভাঙচুর চালায়। হামলায় গুরুত্বপূর্ণ নথিপত্র নষ্ট করাসহ ভেঙে গুড়িয়ে দেওয়া হয় বিভিন্ন আসবাবপত্র। এছাড়া হিসাব কক্ষের লকার ভেঙে লুটকরে নেওয়া হয় শ্রমিকদের মজুরির প্রায় অর্ধকোটি টাকা। এসময় হামলায় বাধা দিতে গিয়ে আহত হয় মিলের কর্মরত ৬ নিরাপত্তাকর্মী। পরে নরসিংদী ক্যাম্পের সেনাবাহিনী, র‌্যাব ও পলাশ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জনতা জুটমিলের জিএম মতিউর রহমান বলেন, আন্দোলনরত শ্রমিকদের অনেকেই ১৫ দিনের সময়ে রাজি ছিল। কিন্তু একটি পক্ষ ১৫ দিন সময় না দিয়ে শ্রমিকদের উস্কে দেয়। হামলায় শুধু প্রতিটি অফিসের মালামাল ভাঙচুর করা হয়নি, হিসাব রক্ষক অফিসে ডুকে সেখানের লকার ভেঙে নাইট শিফটের শ্রমিকদের বেতনের ৫০ লাখ টাকা লুট করে নিয়ে যায়। হামলার পর মালিক পক্ষ মিলটির কার্যক্রম সাময়িক বন্ধ ঘোষণা করেছেন।

পলাশ থানার ওসি মো. ইকতিয়ার উদ্দিন জানান, শ্রমিক নামের কিছু দুষ্কৃতিকারী এই হামলা চালিয়েছে। হামলার ঘটনায় তদন্ত করা হচ্ছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে মিলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  আকিজ জুটমিলে হামলা-ভাঙচুর   নিরাপত্তাকর্মী আহত   পলাশ-নরসিংদী  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close