ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

রাজশাহীতে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০:৩৫ পিএম  (ভিজিট : ২২০)
রাজশাহীতে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী দুই পরিবার। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেল চারটায় রাজশাহীর মহানগরীর অলোকার মোড়ে একটি চাইনিজ রেষ্টুরেন্টে এই সংবাদ সন্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সন্মেলন লি‌খিত বক্ত‌ব্যে আব্দুল হালিম মতি নামে এক ভুক্তভোগী জানান, মামলার এজাহারে বলা হয়েছে, ছাত্রজনতার গণ-অভ্যুত্থানের দিন গত ৫ আগস্ট নগরীর রানীবাজার এলাকায় হামলা, গুলিবর্ষণ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে অনেক শিক্ষার্থী হামলার শিকার হন। এই অ‌ভি‌যো‌গে গত ৩ সেপ্টেম্বর নগরীর বোয়া‌লিয়া থানায় মামলাটি করে বাদী। কিন্তু  প্রকৃতপক্ষে আমার পরিবারের কোনো সদস্য কোন রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নই। এছাড়াও ওই ঘটনার দিন আমি ও আমার পরিবারের কোন সদস্য ওইদিন ঘটনস্থলে ছিলাম না। এমনকি বাদিও আমাদের চেনেন না আমরাও বাদিকে চিনি। 

তারপরও আমার পরিবার সদস্য রনি, জাকির ও মতিকে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। এছাড়াও ষষ্ঠীতলা এবং গৌরহাঙ্গা এলাকার নিরপরাধ মানুষকেও এই মামলার আসামি করা হয়েছে। যা মোটেও কাম্য নই। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 

তাই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা তদন্তকরে আমাদের এ মামলা থেকে নাম বাদ দেওয়ার দাবি জানাচ্ছি। পাশাপাশি  মিথ্যা মামলার ইন্ধকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান ভুক্তভোগী পরিবার। 

এদিকে অপর ভুক্তভোগী রাখেন নুসরাত জাহান বলেন, আমার স্বামী ইমদাদুল হক বাবু একজন ব্যবসায়ী। চক্রান্ত করে রাজশাহীর বোয়ালিয়া মডেল থানায় আমার স্বামীর বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার বাদী রবিউল আলম মিলু অভিযোগে বলেছে তার বাড়ি ভাংচুর ও লুটপাট করা হয়েছে। এমন ঘটনার আমার স্বামী কোনভাবে জড়িত নয়। সে উদ্দেশ্যে প্রণোদিতভাবে  আমার স্বামীসহ এলাকার নীরহ মানুষজনকে মিথ্যা মামলায় ফাঁসাচ্ছে। এসময় নুসরাত জাহান সুষ্ঠ ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে আমার স্বামীকে এসকল মিথ্যা মামলা থেকে অব্যাহতি প্রদানের দাবি জানান। এসময় সংবাদ সম্মেলনে ভুক্তভোগী দুই পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। 

এ বিষয়ে বোয়ালিয়া মডেল থানার ওসি এস এম মাসুদ পারভেজ জানান, প্রত্যেকটি মামলায় পুলিশ তদন্ত করবে। কোন নিরীহ ও নিরপরাধ মানুষকে হয়রানি করা হবে না। তবে যাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close