ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

রাজবাড়ীতে হত্যা মামলায় রায়ে এক ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যুদণ্ড
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪, ৮:৩৭ পিএম  (ভিজিট : ১৫০)
রাজবাড়ীতে আশালতা দাস (৭৫) হত্যা মামলার রায়ে বিশ্বজিৎ বিশ্বাস (২৪) নামে এক ইলেকট্রিক মিস্ত্রিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুর ১২টায় রাজবাড়ী জেলা দায়রা জজ আদালতের বিচারক সিনিয়র দায়রা জজ মোসাম্মৎ জাকিয়া পারভিন এ রায় ঘোষণা করেন। রায়ের সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন।

স্বর্ণালংকার ছিনিয়ে নিয়ে বৃদ্ধা আশালতা দাসকে হাতুড়ি দিয়ে মাথায় আঘাত করে হত্যা করে তার প্রতিবেশী বিশ্বজিৎ বিশ্বাস।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিশ্বজিৎ বিশ্বাস রাজবাড়ী জেলার পাংশা উপজেলা সরিষা ইউনিয়নের প্রেমটিয়া গ্রামের সুজিত বিশ্বাসের ছেলে। সে পেশায় ইলেকট্রিক মিস্ত্রি ছিলো। অপরদিকে নিহত আশালতা দাস ওই গ্রামের মৃত সন্তোষ দাসের স্ত্রী।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, আশালতা দাসের স্বামী মারা যান ১১ বছর আগে। তার দুই মেয়ের অনেক আগেই বিয়ে হয়েছে। মেয়ে-জামাই, নাতি-নাতনি সবাই পাংশা শহরে থাকেন। গ্রামের বাড়িতে আশালতা দাস একাই বসবাস করতেন। পুরাতন বাড়িতে পুকুর, মাঠের জমি ছাড়াও বাগান রয়েছে তার। আশালতা দাসের দান করা জমির ওপর এলাকায় বিদ্যালয়, হাটবাজার হয়েছে। এসব দেখাশোনা করার জন্য লোকও ছিল। প্রতিদিনের ন্যায় চলতি বছরের ১২ ফেব্রুয়ারি আশালতা দাস রাতের খাবার খেয়ে নিজ বাড়িতে ঘুমিয়ে পড়েন। পরদিন ১৩ই ফেব্রুয়ারি সকাল সাড়ে ৭টার দিকে বাড়ির কাজের লোক আশালতা দাসের মরদেহ ঘরের বারান্দায় পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দিলে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে। ওই দিন নিহতের জামাই স্বপন কুমার বিশ্বাস বাদী হয়ে পাংশা থানায় ২/৩ জনকে অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। সাক্ষ্যপ্রমাণ শেষে আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড করার নির্দেশ প্রদান করেন আদালত।

রাজবাড়ী আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আইনজীবী অ্যাডঃ উজির আলী শেখ বলেন, আসামি বিশ্বজিত কুমার দাসের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণীত হওয়ায় দণ্ডবিধি ৩০২ ধারায় তাকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আমি মনে করি এই দণ্ডাদেশের দ্বারা ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে এবং সমাজের জন্য একটা ম্যাসেজ যে অপরাধ করলে কেউ পার পাইনা। রাষ্ট্রপক্ষ এ রায়ে সন্তুষ্ট।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close