ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

জেলা প্রশাসকের নিকট বৈষম্য বিরোধী আন্দোলনের স্মরকলিপি
রাঙামাটিতে সন্ত্রাস, চাঁদাবাজিসহ ভয়-ভীতি প্রদর্শন বন্ধের দাবি
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪, ৬:৪৯ পিএম  (ভিজিট : ৩৮০)
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন রাঙ্গামাটি জেলা নেতৃবৃন্দ স্থানীয় সরকারি-বেরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি নিকট থেকে চাঁদাবাজি, ভয়-ভীতি প্রদর্শন ও সন্ত্রাসী কর্মকাণ্ড পরিলক্ষিত হচ্ছে দাবি করে এসব রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসক বরাবরে স্মরকলিপি প্রদান করেছে।

রাঙামাটি জেলা প্রশাসকের নিকট দেয়া স্মারকলিপিতে স্বাক্ষরকারী নেতৃবৃন্দ বলেন, জেলার বিভিন্ন স্থানে বেশকিছুদিন ধরে সন্ত্রাসী কর্মকাণ্ড, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ সাধারণ লোকজনকে ভয়-ভীতি প্রদর্শনের মতো গর্হিত কর্মকাণ্ড পরিলক্ষিত হচ্ছে। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন রাঙামাটি পার্বত্য জেলায় সকল প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ড, চাঁদাবাজি, টেন্ডারবাজি, ভয়-ভীতি প্রদর্শন ও  নির্যাতনের বিরুদ্ধে। 

সঙ্গত কারণে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন, রাঙামাটি পার্বত্য জেলার পক্ষ হতে ২৭ জন শিক্ষার্থী স্বাক্ষরিত ও জেলা প্রশাসক বরাবর নিকট দেয়া স্মারকলিপিতে দাবি করা হয়- ‘অবৈধ অস্ত্রধারী সকল সন্ত্রাসীদের কাছ থেকে অস্ত্র উদ্ধারসহ তাদেরকে আইনের আওতায় আনতে হবে। এবং রাঙামাটি জেলায় সকল প্রকার চাঁদাবাজি বন্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করতে হবে।’

তাদের অভিযোগ, বেশ কয়েকদিন ধরে জেলার বিভিন্নস্থানে সুযোগ সন্ধানী লোকজন চাঁদাবাজি, টেন্ডারবাজি, জমি দখল, ভাঙচুর, হামলা, ভয়ভীতি প্রদর্শনসহ নানানরকম অপরাধের সাথে জড়িয়ে গেছে। আবার শহরে হঠাৎ করে কিশোর গ্যাঙ কালচারও চালু হয়েছে। এমতাবস্থায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের স্মারকলিপি প্রদানকে সময়োপযোগী সিদ্ধান্ত বলে তথ্যাবিজ্ঞ মহলের অনেকই অভিমত ব্যক্ত করেছে।এর ফলে জেলায় শান্তি ফিরে আসবে।

রাঙামাটি জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোতাহেম বিল্যাহ বৃহস্পতিবার দুপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের স্মারকলিপি গ্রহণ করেন বলে এ প্রতিনিধিকে নিশ্চিত করেছেন।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close