ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

তিন কৃষক অপহরণ, একজনকে ছাড়ল মুক্তিপণের টাকা জোগাড়ে
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪, ১:২৮ পিএম  (ভিজিট : ২৪৬)
কক্সবাজার সীমান্ত উপজেলা টেকনাফের হ্নীলা পানখালী ভিলেজার পাড়ার পাহাড় এলাকা থেকে ৩ জন কৃষককে অপহরণ করা হয়েছে বলে জানা গেছে। তবে তিনজনের মধ্যে ২ জনকে বন্দি রেখে একজন ভিক্টিমকে মুক্তিপণের টাকা জোগাড় করতে আস্তানা থেকে ছেড়ে দেয় বলে জানান এক ভুক্তভোগী।

বুধবার (৪ সেপ্টেম্বর) বিকেলে তাদেরকে অপহরণ করা হয় বলে জানান অপহরণ থেকে ফিরে আসা ভিক্টিম নুরুল আলম।

অপহরণকৃত তিন কৃষক হলেন- আব্দু রশিদের ছেলে সোনা মিয়া (৫০), নুরুল আলমের ছেলে সিরাজুল ইসরাম (১২), মগগুল আহাম্মদের ছেলে নুরুল আলম (৪৫)। পরিবারের দাবি, পাহাড়ি অপহরণ চক্রের সদস্যরা তাদেরকে অপহরণ করেছে। 

অপহরণ চক্রের আস্তানা থেকে ফিরে আসা নুরুল আলম জানান, দুপুরে বাড়ির পশ্চিমের পাহাড়ে আমার ছেলেসহ আমরা ৩ জন ক্ষেতের জন্য লাটি কাটতে গেলে পাহার থেকে কিছু অপহরণ চক্রের সদস্যরা এসে আমাদেরকে অস্ত্রের মুখে জিম্মি করে পাহাড়ে তাদের আস্তানায় নিয়ে যায়। পরে আমাকে আমার ছেলেসহ বাকী দুই জনের জন্য মুক্তিপণ জোগাড় করতে ছেড়ে দেন। তা যথা সময়ে দিতে না পারলে বা কোন প্রশাসনকে জানালে তাদের মেরে ফেলার হুমকিও দেন। 

স্থানীয় বাসিন্দা বেলাল উদ্দীন জানান, অপহরণ ৩ জনই দিন মজুর। তারা কৃষি কাজ করে তাদের জীবন সংসার চালায়। তাদের উদ্ধারে প্রশাসনের সহযোগিতা কামনা করছি। 

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, আমাকে কেউ অবগত করেনি। তবুও খুঁজ খবর নিয়ে ঘটনার বিষয়ে অবগত হলে প্রশাসনের সহযোগিতায় উদ্ধারের জন্য প্রচেষ্টা চালাব। 

টেকনাফ মডেল থানার ওসি মো. ওসমান গনি জানান, ওই বিষয়ে আমাকে কেউ অবগত করেনি। তবে খবর নিয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিচ্ছি।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  কৃষক অপহরণ-মুক্তিপণ দাবি   টেকনাফ-কক্সবাজার  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close