ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

দোহার-নবাবগঞ্জে লাইসেন্সধারী অস্ত্র ১১০টি, জমা পড়েছে ৮৫টি
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০:৫৬ এএম  (ভিজিট : ১৪৮)
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী সারাদেশে লাইসেন্সধারী অস্ত্র জমা দেওয়ার সময়সীমা মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাত ১২টায় শেষ হয়েছে। সর্বশেষ তথ্য অনুযায়ী ২৫টি লাইসেন্সধারী আগ্নেয়াস্ত্র জমা পড়েনি।

জানা যায়, দোহার ও নবাবগঞ্জ উপজেলায় লাইসেন্সধারী মোট ১১০টি অস্ত্রের মধ্যে মোট ৮৫টি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ জমা পড়েছে। এগুলো দোহার ও নবাবগঞ্জ থানা এবং জেলা প্রশাসকের কার্যালয়ে জমা পড়ে।

সূত্র মতে, ২০০৯ সালের পর নবাবগঞ্জে লাইসেন্সধারী মোট ৬০টি আগ্নেয়াস্ত্রের মধ্যে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান মিলে ৫০টি অস্ত্র জমা হয়েছে বলে নিশ্চিত করেছেন নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহ্-জালাল।

অপরদিকে, ২০০৯ সালের পর ঢাকার দোহারে লাইসেন্সধারী বৈধ অস্ত্র ছিলো ৫০টি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঘোষণার পর দোহার থানায় জমা পড়েছে ২৯টি এবং জেলা প্রশাসকের কার্যালয়ে ৬টিসহ মোট ৩৫টি আগ্নেয়াস্ত্র জমা পড়েছে বলে নিশ্চিত করেছেন দোহার থানা পুলিশ। 

এছাড়াও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে রয়েছে ১১টি অস্ত্র। বেসামরিক ভাবে এখনও আরও ৪টি অস্ত্র রয়েছে যা এখনও জমা দেননি বলে জানা গেছে।

তথ্য সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ৬ জানুয়ারি থেকে ২০২৪ সালের ৫ আগস্ট পর্যন্ত বেসামরিক লোকজনকে দেওয়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্স স্থগিত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।  ঘোষণা অনুযায়ী মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) পর্যন্ত ছিলো সেসব অস্ত্র জমা দেওয়া শেষ দিন। এরপর বুধবার (৪ সেপ্টেম্বর) থেকে জমা না হওয়া অস্ত্র উদ্ধারে মাঠে নেমেছে যৌথ বাহিনী।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  অস্ত্রের লাইসেন্স স্থগিত-স্বরাষ্ট্র মন্ত্রণালয়   দোহার-নবাবগঞ্জ   ঢাকা বিভাগ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close