ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ফেনী ও লক্ষ্মীপুরে বন্যার্তদের পাশে আমিন মোহাম্মদ গ্রুপ
প্রকাশ: বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪, ৭:৪৭ পিএম আপডেট: ০৪.০৯.২০২৪ ৮:০৪ পিএম  (ভিজিট : ২৭৫)
ফেনী ও  লক্ষীপুরের ক্ষতিগ্রস্ত এলাকায় বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী ও প্রয়োজনীয় নানা সরঞ্জামন বিতরণ করেছে আবাসন প্রতিষ্ঠান আমিন মোহাম্মদ গ্রুপ। দুই জেলায় পৃথক দুইটি টিম ফেনী ও লক্ষীপুরের প্রত্যন্ত এলাকায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য ও প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়। এসময় আমিন মোহাম্মদ গ্রুপের সদস্যদের সঙ্গে ছিলেন স্থানীয় সেচ্ছাসেবীরাও।  

বুধবার ( ৪ সেপ্টেম্বর) আমিন মোহাম্মদ গ্রুপের সরাসরি অংশগ্রহণমূলক ক্যাম্পেইনের শেষ হয়। তবে আর্ত-মানবতার সেবায় কাজ করে যাওয়া অন্যান্য প্রতিষ্ঠান ও প্রকল্পে সাধ্যানুযায়ী অংশগ্রহণ সব সময়ই অব্যাহত থাকবে। আমিন মোহাম্মদ গ্রুপের পক্ষ থেকে বন্যা পরবর্তী পুনর্বাসন প্রক্রিয়ায় নিজস্ব টীম নিয়ে সরাসরি কার্যক্রম পরিচালনার পরিকল্পনা রয়েছে। 

আমিন মোহাম্মদ গ্রুপের সংশ্লিষ্টরা জানান, দীর্ঘ সড়কপথ-নৌপথ পাড়ি দিয়ে বন্যা কবলিত ওই দুই জেলায় দুর্গম এলাকায় বিভিন্ন গ্রামে পৌঁছে আমিন মোহাম্মদ গ্রুপের পক্ষ থেকে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী ও প্রয়োজনীয় নানা সরঞ্জামন বিতরণ করা হয়। গ্রামের প্রত্যন্ত পাড়া-মহল্লায় গিয়ে সশরীরে এসব সহায়তা দেওয়া হয়। দিনের বেলায় এ কার্যক্রম শুরু হয়ে চলে মাঝ রাত পর্যন্ত। আমিন মোহাম্মদ গ্রুপের এসব সহায়তা সামগ্রী বিতরণে সার্বিকভাবে পাশে ছিলেন সকল শ্রেণি-পেশার স্থানীয় স্বেচ্ছাসেবকরা।

এসব সহায়তা সামগ্রী বিতরণে যুক্ত থাকা আমিন মোহাম্মদ গ্রুপের একজন কর্মকর্তা সময়ের আলোকে জানান, বিভিন্ন গ্রামে এমন অনেক পরিবার আমরা পেয়েছি, যাদের কাছে এই প্রথম কোনো সহায়তা সামগ্রী গিয়ে পৌঁছেছে। ফলে যারা বন্যাকবলিত এলাকায় যারা কাজ করছেন তারা যেন প্রত্যন্ত গ্রামগুলোতে যান এবং সবার দুয়ারে গিয়ে যাতে খাদ্য-সরঞ্জাম পৌঁছানো যায় সেদিকে খেয়াল রাখার আহবান জানান তিনি।

প্রসঙ্গত, ২৮ আগস্ট স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়ে ধারাবাহিকভাবে আমিন মোহাম্মদ গ্রুপ বন্যা কবলিত নোয়াখালীর বেগমগঞ্জ ও সোনাইমুড়ী থানাধীন দুর্গম কিছু এলাকায় খাদ্যসামগ্রী বিতরণ করেছে। এর আগে কুমিল্লা, ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করে আবাসন শিল্প প্রতিষ্ঠান আমিন মোহাম্মদ গ্রুপ।

সময়ের আলো/এম 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close